বুধবার , ৩ মে ২০২৩, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১২:৫০
আজকের সর্বশেষ সবখবর

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সিভিক অ্যাওয়ার্ডে ভূষিত সাংবাদিক ক্যারল

ডেস্ক রিপোর্ট
মে ৩, ২০২৩ ৪:৫৭ অপরাহ্ণ
Link Copied!

ব্রিটেনের রাজার রাজ্যাভিষেকের বছর লন্ডন ব্যুরো অফ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মর্যাদাকর সিভিক অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন মানবিক ও সেবামূলক কাজে সম্পৃক্ত লেখক, সাংবাদিক ও সংগঠক মো. আব্দুল মুনিম জাহেদী ক্যারল।কমিউনিটির কল্যাণে অসামান্য অবদান রাখার স্বীকৃতি স্বরূপ গত মঙ্গলবার বিকেলে পূর্ব লন্ডনের দ্যা আর্টস প্যাভিলিয়নে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের উদ্যোগে তাঁকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এক জমকালো অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে বিশিষ্ট কমিউনিটি অ্যাক্টিভিস্ট, লন্ডন এডুকেশন ট্রাস্ট এর প্রেসিডেন্ট সাংবাদিক মো. আব্দুল মুনিম জাহেদী ক্যারলের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন অতিথিবৃন্দ।

সন্ধ্যা ৭টায় বারার স্পিকার কাউন্সিলার শাফি আহমেদের স্বাগত বক্তব্যের শুরু হওয়া উক্ত অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন লন্ডন ব্যুরো অফ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ডেপুটি মেয়র কাউন্সিলর মায়ূম তালুকদার, ইন্টারমিন চীফ এক্সিকিউটিভ স্টিফেন হালসি, জিএল এ মেম্বার উমেষ দেসাই, লিড মেম্বার কাউন্সিলর, কাউন্সিলারসহ অন্যান্য কাউন্সিলারগণ আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সাংবাদিক ক্যারল বিভিন্ন সামাজিক ও ইসলামিক সংগঠনের সাথে ওতপ্রোতভাবে জড়িত। তিনি বছরের পর বছর ধরে কমিউনিটির কল্যাণে নিজেকে নিয়োজিত রেখেছেন। বিশেষ করে বৈশ্বিক করোনা মহামারীর সময় কাউন্সিল অফ মস্ক টাওয়ার হ্যামলেটসের মাধ্যমে জার্নালিজম ও কমিউনিটি এক্টিভিস্ট-এর মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের জন্য ব্রিটেনে বাংলাদেশীদের পরিচিত মুখ সাংবাদিক মো. আব্দুল মুনিম জাহেদী ক্যারলকে এই সম্মানে ভূষিত করে কর্তৃপক্ষ। এ বছর বিভিন্ন ক্যাটাগরিতে মোট ১২ জনকে এ সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে স্পিকার ও অতিথিবৃন্দ বিভিন্ন ক্যাটেগরিতে অ্যাওয়ার্ড প্রাপ্তদের স্ব স্ব অবস্থান থেকে কমিউনিটির উন্নয়নে অবদান রাখায় ভূয়সী প্রশংসা করে তাদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন।

উল্লেখ্য যে, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সিভিক অ্যাওয়ার্ড সবচেয়ে প্রেসটিজিয়াস (অতি সম্মানজনক) অ্যাওয়ার্ড। প্রতি বছর একটি নিরপেক্ষ বোর্ডের মাধ্যমে সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিকতা এবং চ্যারিটি কাজের স্বীকৃতি স্বরূপ এই অ্যাওয়ার্ড মনোনয়ন করা হয়।বিজ্ঞপ্তি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।