বুধবার , ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, রাত ৯:২৩

জাঁকজমকপূর্ণভাবে মুরারিচাঁদ কলেজে বসন্ত বরণ

ডেস্ক রিপোর্ট
ফেব্রুয়ারি ১৫, ২০২৩ ৬:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

এমসি কলেজ প্রতিনিধি : জাঁকজমকপূর্ণভাবে সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারিচাঁদ কলেজে ঋতুরাজ বসন্তকে বরণ করে নিয়েছে মোহনা সাংস্কৃতিক সংগঠন। গতকাল ১লা ফাল্গুন (মঙ্গলবার) সকালে কলেজ ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যে দিয়ে শুরু হয় দিনব্যাপী এই বসন্ত উৎসব। শুরুতেই বসন্তের গান ‘আহা আজি এ বসন্তে’ ও ‘মোহনা থিম সং’ গেয়ে কলেজ ক্যাম্পাস মুখরিত করেন মোহনা সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

মোহনা সাংস্কৃতিক সংগঠনের সাবেক সভাপতি ইমরান ইমন ও বর্তমান সাধারণ সম্পাদক শাহ রাকিবুল হাসান রাফির যৌথ সঞ্চালনায় ও বর্তমান সভাপতি পল্লবী দাস মৌ এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুরারিচাঁদ কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর মো. আশরাফুল কবীর, শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক মো. কামরুজ্জামান আলমগীর, মোহনা সাংস্কৃতিক সংগঠনের দায়িত্ব প্রাপ্ত অধ্যাপক তোফায়েল আহমেদ ও শাহনাজ বেগম।

এছাড়া আরও উপস্থিত ছিলেন সুনীল ইন্দু অধিকারী, মো.বিলাল উদ্দিন, মো. জামাল উদ্দিন, অলকা মহালদার, মো. আব্দুল খালেক, ফাজিলাতুন নাহার, ফৌজিয়া আজিজ সহ অন্যান্য বিভাগের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোহনা সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠানকালীন সদস্য আসাদুজ্জামান পাটোয়ারী, সাবেক সভাপতি খালেদ মাসুদ, আব্দুল্লাহ আল মামুন, এনাম উদ্দিন, অনবদ্য সদস্য তমালিকা তালুকদার তমা, মুন্না দেব, জান্নাতুল মৌ, অমিত দেব নাথ, সিনিয়র সদস্য অয়ন পাল অপু সহ সকল কার্যকরী পরিষদের সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ও এমসি কলেজ ও সরকারি কলেজ ছাত্রলীগ সহ বিভিন্ন সাংস্কৃতিক, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতি পল্লবী দাস মৌ উত্তরীয় পরিয়ে বরণ করে নেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দদের। সভাপতি পল্লবী দাশ মৌ কে উত্তরীয় পরিয়ে বরণ করে নেন সদ্য সাবেক সভাপতি ইমরান ইমন।

অনুষ্ঠানের আলোচনা পর্বে গুণীজন সম্মাননা স্মারক প্রদান করা হয় একুশে পদক প্রাপ্ত লোক সংস্কৃতির উৎকর্ষ সাধণে ব্রতী প্রবীণ লোক সংগীত শিল্পী সুষমা দাশ কে।

অনুষ্ঠানে একইসাথে মোহনা সাংস্কৃতিক সংগঠন কতৃর্ক আয়োজিত “স্টোরি অব লেন্স” আলোকচিত্রী প্রদর্শনের ফলাফল ঘোষণা করা হয় এবং বিজয়ীদের মধ্যে ফ্রেম, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

দিনব্যাপী এই সাংস্কৃতিক পর্বে একক গান, দ্বৈত গান, দলীয় নৃত্য, দ্বৈত নৃত্য, আবৃত্তি, কোরিওগ্রাফি, ছোটো নাটিকা, দলীয় গান, ফ্যাশন শো ইত্যাদিতে মোহনা সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি মাতিয়ে রাখেন থিয়েটার মুরারিচাঁদ, মুরারিচাঁদ কবিতা পরিষদ, মুরারিচাঁদ কলেজ রোভার স্কাউটস। পরে তাদেরকেও শুভেচ্ছা স্মারক তুলে দেন মোহনা সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

দিনব্যাপী এই জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান ফ্যাশন শো এর মধ্যে দিয়ে সাংস্কৃতিক পর্ব ও অনুষ্ঠানের সমাপ্তি হয়।

সিলেটের সকাল/ লবীব

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।