সোমবার , ২০ মার্চ ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, রাত ১:৫৫

জন্মদিনে প্রথম বাংলাদেশি হিসেবে তামিমের ১৫ হাজার রান

ডেস্ক রিপোর্ট
মার্চ ২০, ২০২৩ ৪:৫৭ অপরাহ্ণ
Link Copied!

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে বাংলাদেশ। এই ম্যাচেই প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে ১৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন তামিম ইকবাল। নিজের ৩৪তম জন্মদিনে এই কীর্তি গড়লেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক।

আজ তামিমের ৩৪তম জন্মদিন। ১৯৮৯ সালের আজকের দিনে চট্টগ্রামের বিখ্যাত খান পরিবারে জন্ম হয় তার। নিজের জন্মদিনে যদিও ব্যাট হাতে ভালো কাটেনি তার, ফিরেছেন ব্যক্তিগত ২৩ রান করে। তবে এই রানের মধ্যেই তিন ফরম্যাট মিলিয়ে তার ১৫ হাজার রান পূর্ণ হয়েছে।

মাঠে নামার আগে এই মাইলফলক স্পর্শ করতে তামিমের প্রয়োজন ছিল ১৪ রান। ইনিংসের নবম ওভারে আইরিশ পেসার মার্ক এডেয়ারের বলে ডাবলস নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তামিম।

তিন ফরম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রান পূর্ণ করতে তামিমের প্রয়োজন হয়েছে ৩৮৩ত ম্যাচ ও ৪৪৪ ইনিংস। এ সময়ে বাংলাদেশ ছাড়াও বিশ্ব একাদশের হয়ে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪টি টি-টোয়েন্টিতে ৫৭ রান করেছেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।