সোমবার , ১৬ অক্টোবর ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৭:০৩

কোম্পানীগঞ্জে আশা’র উদ্যোগে ৩ দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন

কোম্পানীগঞ্জ প্রতিনিধি
অক্টোবর ১৬, ২০২৩ ১০:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা পূর্ব ইসলামপুর ইউনিয়ন পরিষদে বেসরকারি সংস্থা আশা’র উদ্যোগে ৩ দিন ব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। এর মাধ্যমে বিনামূল্যে অসহায় ও হত-দরিদ্র মানুষের মধ্যে বিনামূল্যে এমবিবিএস ডাক্তার কতৃক চিকিৎসাপত্র এবং বিভিন্ন পরীক্ষা প্রদান ও ফিজিওথেরাপী দেওয়া হবে।

আজ সোমবার (১৬ অক্টোবর) সকাল ১০টায় এ মেডিকেল ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পূর্ব ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর আলম। আশা’র কোম্পানীগঞ্জ উপজেলা শাখার জেনারেল ম্যানেজার এসএম ফরিদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডা. সাদিয়া ইসলাম, বাংলাদেশ কৃষি ব্যাংক দয়ার বাজার শাখার ব্যবস্থাপক মোহাম্মদ আব্দুল আজিজ, দয়ারবাজার ব্রাঞ্চের সিনিয়র এবিএম মনোরঞ্জন বৈষ্ণব, আশা দয়ার বাজার ব্রাঞ্চ ম্যানেজার এবিএম পায়েল, ব্রাঞ্চ শিক্ষা সুপারভাইজার মোহাম্মদ আমিনুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি ইউপি চেয়ারম্যান আলমগীর আলম বলেন, আশা’র প্রতি কৃতজ্ঞ, তারা মহৎ উদ্যোগ নিয়েছে। এ এলাকার হত-দরিদ্র মানুষজন তিন ব্যাপি চিকিৎসা সেবা পাবে তাতে উপকৃত হবে। আমরা যেকোনো সময় তাদেরকে এ ধরনের মহৎকর্মে সহযোগিতা করবো।

কোম্পানীগঞ্জ অঞ্চলের আরএমএসএম ফরিদ বলেন, ৩ দিনের মেডিকেল ক্যাম্পে রোগীদের বিনামূল্যে ব্যবস্থাপত্র, প্রয়োজন অনুসারে ঔষধ ও ফিজিওথেরাপীর সংশ্লিষ্ট উপকরণ সরবরাহ করা হবে। মেডিকেল ক্যাম্পটি আশার নিজস্ব অর্থায়নে পরিচালিত হচ্ছে। তিনি আরও বলেন, আশা বিশেষায়িত ঋণ কার্যক্রমের পাশাপাশি সামাজিক কার্যক্রমের অংশ হিসেবে শিক্ষা, স্বাস্থ্য, ফিজিওথেরাপী, স্যানিটেশন, ভার্মিকম্পোষ্ট, প্রশিক্ষণ ও দুযোর্গ পরবর্তী সহায়তা প্রদান করে আসছে।

উল্লেখ্য, সোমবার, মঙ্গলবার ও বুধবার এই ৩ দিন সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে এই ফ্রি মেডিকেল ক্যাম্প। এছাড়া, সারা বছর নামেমাত্র ২০ টাকা ফি’র মাধ্যমে সাধারণ রোগীরা এখান থেকে চিকিৎসা সেবা এবং স্বল্পমূল্যে সব ধরনের পরীক্ষা করাতে পারবেন বলে আশা’র ব্রাঞ্চ কর্তৃপক্ষ জানিয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।