শনিবার , ৮ এপ্রিল ২০২৩, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১২:৪৬
আজকের সর্বশেষ সবখবর

কাব্যগ্রন্থ ‘আধখানা চাঁদে ভরে না আকাশ’র প্রকাশনা অনুষ্ঠান সম্পন্ন

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ৮, ২০২৩ ৫:১৭ অপরাহ্ণ
Link Copied!

চৈতন্য প্রকাশন থেকে প্রকাশিত পল্লব হোম দাস এর ‘আধখানা চাঁদে ভরে না আকাশ’ কাব্যগ্রন্থ এর প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৮ এপ্রিল) সন্ধ্যায় নগরীর পূর্ব জিন্দাবাজারস্থ বাতিঘরে আয়োজিত এ প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ এর সভাপতিত্বে ও সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি রজত কান্তি গুপ্তের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও ইনস্টিটিউট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং বিশিষ্ট কবি, গদ্যকার ড. শামীম রেজা। আলোচক হিসাবে উপস্থিত ছিলেন- সিলেট লিডিং ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক, কবি ও গবেষক ড. মোস্তাক আহমদ দীন, সুনামগঞ্জ স্থানীয় সরকারের উপ-পরিচালক জাকির জাফরান।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চৈতন্য প্রকাশনীর প্রকাশক রাজীব চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন কবি পল্লব হোম দাস। আধখানা চাঁদে ভরে না আকাশ কাব্যগ্রন্থ থেকে কবিতা আবৃত্তি করেন সুকান্ত গুপ্ত ও গুলজার আহমদ।
প্রধান অতিথি ড. শামীম রেজা   বলেন-  লেখালেখি হচ্ছে একটা শিল্প। লেখালেখির মাধ্যমে লেখক নিজে আলোকিত হন এবং সমাজকে আলোকিত করতে সহযোগিতা করেন।

একজন লেখক সামগ্রিকতাকে ধারণ করে তা নিজের জীবন ও বাস্তবতার আলোকে অথবা কল্পনার শৈল্পিক আঁচড়ে তা সমাজের কাছে তুলে ধরেন। তেমনি পল্লব হোম দাস একজন। দীর্ঘ দিন থেকে তিনি তার লেখনির মাধ্যমে সমাজের নানা দিকে তুলে ধরেছেন। একজন লেখক অতীত, বর্তমান ও ভবিষ্যতের মধ্যে সেতুবন্ধন সৃষ্টি করে। আমরা বিশ্বাস করি কবি পল্লবের মতো প্রতিটি লেখক সৃজনশীল প্রগতিশীল লেখা উপহার দিক সমাজকে। প্রকাশনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিলেটের সাংস্কৃতিক অঙ্গনের নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।