সোমবার , ৪ ডিসেম্বর ২০২৩, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, রাত ৮:৫৬
আজকের সর্বশেষ সবখবর

ওসমানীনগরে পেশাদার ডাকাতের উৎপাতে এলাকাবাসী অতিষ্ঠ 

ডেস্ক রিপোর্ট
ডিসেম্বর ৪, ২০২৩ ৫:৫৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের ওসমানীনগর উপজেলায় পেশাদার এক ডাকাতের উৎপাতে সাধারণ লোকজন অতিষ্ঠ হয়ে পড়েছেন।স্থানীয় ভুক্তভোগী জনসাধারণ জানিয়েছেন,আনর আলী নামের ওই ডাকাতের বিরুদ্ধে ডাকাতি, সিএনজি অটোরিক্সা,মোটর সাইকেল চুরি, অসহায় মানুষের জমি দখল,ভূমির কাগজপত্র জালিয়াতি,মাদক কারবারসহ অসংখ্য অভিযোগ আছে।তার বিরুদ্ধে ওসমানী নগর থানায় আছে একাধিক মামলাও।গত কয়েক দিনে তার বিরুদ্ধে ওসমানীনগর থানায় নতুন করে আরও দুটি অভিযোগ দায়ের করা হয়।ডাকাতের কবল থেকে মুক্তি পেতে ভুক্তভোগী লোকজন আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপ কামনা করেছেন।

ডাকাত আনর আলীর বিরুদ্ধে গ্রামের সাধারণ মানুষ অভিযোগ দিয়েছেন বলে স্বীকার করেছেন খোদ ওসমানীনগর থানার ওসি মাছুদুল আমিনও।গতকাল সন্ধ্যায় সিলেটের ডাককে তিনি বলেন,বড় হাজীপুর গ্রামবাসী তার বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন।তার বিরুদ্ধে অভিযোগের শেষ নেই।পুলিশ গিয়েছিল কিন্তু তাকে পাওয়া যায়নি।তার বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভুক্তভোগীরা জানিয়েছেন,ওসমানীনগর উপজেলার পশ্চিম পৈলনপুর ইউনিয়নের বড় হাজীপুর গ্রামের আইয়ুব উল্যাহ অরফে লংলীর পুত্র আনর আলী গ্রামের সহজ সরল যুবকদের হাতে কৌশলে ইয়াবাসহ নানা ধরনের মাদক তুলে দিচ্ছে।সম্প্রতি ওই গ্রামের জয়নাল আবেদিন নামের এক সমাজকর্মীর মোটর সাইকেল চুরি করে নিয়ে যায়।পার্শ্ববর্তী ঈশাগ্রাই গ্রামের এক অসহায় কৃষকের গরু চুরি করে।ডাকাতির ঘটনায় এক সময় সে পুলিশের হাতে গ্রেফতারও হয়।আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের সাথে সম্পর্ক থাকায় এলাকার মোটর সাইকেল চুরি করে তাদের কাছে পাঠিয়ে দেয়।এছাড়াও তার বিরুদ্ধে ওসমানীনগর থানায় নারী নির্যাতন মামলাও রয়েছে।

আনর আলী বড় হাজী পুর গ্রামে তার প্রতিবেশী এক প্রবাসীর জায়গা দীর্ঘদিন ধরে অন্যায়ভাবে দখল করে রেখেছে বলে জানিয়েছেন গ্রামের বাসিন্দা ইউপি সদস্য মোস্তাক আহমেদ। গ্রামবাসীদের সাথে নিয়ে প্রবাসীরা তাদের বৈধ জায়গার উপর দেয়াল নির্মানের উদ্যোগ নিলে হামলার হুমকি দেয় আনর আলী।এখানেই শেষ নয় গত ২৯ নভেম্বর মাহিন আহমেদ (১৫) নামের এক শিশুর উপর অতর্কিত হামলা চালায়।আনরের বাঁশের লাটির আঘাতে আহত হয় শিশু মাহিন।এঘটনায় বড় হাজীপুরের হাজী মো. তাহির উল্লার পুত্র মোস্তাক আহমদ বাদী হয়ে ওসমানীনগর থানায় আনর আলীর বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন।

এদিকে, একই গ্রামের মৃত সমছু মিয়ার পুত্র আকছার আহমদের সহোদর জয়নাল আবেদীনের মোটর সাইকেল চুরির ঘটনায় আনর আলীর বিরুদ্ধে আরেকটি অভিযোগ দায়ের করা হয়েছে।স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ভুক্তভোগী আকছার আহমদ এই অভিযোগটি দায়ের করেন।ভুক্তভোগী নিরীহ এলাকাবাসী ডাকাত আনর আলীর কবল থেকে রক্ষা পেতে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন।

পশ্চিম পৈলনপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক অভিযোগকারী আকছার আহমদ সিলেটের ডাককে জানান,আনর আলী একজন কুখ্যাত পেশাদার ডাকাত।সে ডাকাতি ছাড়াও এলাকায় জুয়া,ইয়াবাসহ বিভিন্ন মাদকের ব্যাবসার সাথে জড়িত।তার কারনে এলাকার যুব সমাজ ধ্বংসের মুখে।আন্তঃজেলা মোটর সাইকেল চোর চক্রেরও সে একজন সদস্য।তার বিরুদ্ধে নারী নির্যাতন মামলাও রয়েছে।তার কাছে অবৈধ অস্ত্রও আছে।তার ভয়ে এলাকার লোকজন আতংকিত।এলাকার লোকজন নিজেদেরকে রক্ষা করতে ইতোমধ্যে ঐক্যবদ্ধভাবে প্রশাসনের নিকট দাবি জানিয়েছেন।তাকে যেন দ্রুত গ্রেফতার করা হয়।তাকে গ্রেফতার করে বিচারের আওতায় নিয়ে আসলেই এলাকায় শান্তি ও নিরাপত্তা ফিরে আসবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।