সোমবার , ৩০ অক্টোবর ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৭:৩৯

এক ঘন্টার জন্য উপ-পরিচালকের দায়িত্বে চা-শ্রমিকের মেয়ে ইমু

ডেস্ক রিপোর্ট
অক্টোবর ৩০, ২০২৩ ১২:৪৮ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক কন্যা দিবস উপলক্ষে সিলেটে এক ঘণ্টার জন্য পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালকের দায়িত্ব পালন করলেন চা-শ্রমিকের মেয়ে নবম শ্রেণির ছাত্রী ইমু দাস। প্রতীকী দায়িত্ব নিয়েই সিলেট জেলার মানুষের জন্য স্বাস্থ্যসেবাকে সুনিশ্চিত করতে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুরোধ জানান ইমু দাস।

সোমবার সকালে নগরের শাহী ঈদগাহ টিভি গেইটস্থ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক বিপ্লব বড়ুয়ার কাছ থেকে প্রতীকী উপ-পরিচালকের দায়িত্ব গ্রহণ করেন ইমু দাস। এক ঘণ্টার জন্য তার অধীনস্থ হন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের কর্মকর্তারা। এসময় বিপ্লব বড়ুয়া তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

প্রতীকী দায়িত্ব নিয়ে ইমু দাস বলেন, আমি আজ এত বড় দায়িত্ব পেয়ে খুশি। আমি কোনোদিন ভাবতেও পারিনি এত বড় সরকারি প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তার চেয়ারে বসবো। আমি বড় হয়ে এই স্যারের মত দেশ ও মানুষের জন্য কাজ করে যাব। আমি চা বাগানের মেয়ে। আমার বাবা চা শ্রমিক। চা শ্রমিকের মেয়ে হয়ে আজকে যে সম্মান পেয়েছি তা আমাকে অনুপ্রেরণা জোগাবে।
নারী শিশুরা সচেতন না হওয়ার কারণে অনেক ক্ষেত্রেই স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছে। নারীর প্রতি সহিংসতা দিন দিন বেড়ে চলছে। নারী ও কিশোরী নির্যাতনের প্রেক্ষাপটে আমি একজন মেয়ে হিসেবে এদেশের লাখ লাখ কিশোরীর মত স্বপ্ন দেখি একটি সুস্থ, নিরাপদ পরিবেশ এবং সুন্দর সমাজের। পরিবার পরিকল্পনা অধিদপ্তরকে আরো গতিশীল করতে সকলের প্রতি আহ্বান জানান ইমু দাস।

সিলেট পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক বিপ্লব বড়ুয়া বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারী ও শিশুদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তাদের স্বাস্থ্যসেবা ও জীবনমান উন্নয়নের জন্য বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছেন তিনি। আমাদের জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বিশেষ করে পিছিয়ে পড়া জনগোষ্ঠী যাতে সমানতালে এগিয়ে যেতে পারে তার জন্য কাজ করছেন প্রধানমন্ত্রী। চা-শ্রমিক যারা নারী ও শিশু রয়েছে তারাও যাতে সরকারি সকল সুযোগ সুবিধা গ্রহণ করতে পারে সেজন্য আমরা কাজ করে যাচ্ছি। প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ- এর সহযোগিতা ও রিলায়েন্ট উইমেন ডেভেলাপমেন্ট অর্গানাইজেশন-আরডব্লিউডিও-এর উদ্যোগে এই কার্যক্রম সম্পন্ন হয়।

এসময় আরডব্লিউডিওওয়াই মুভস প্রকল্প কর্মকর্তা জাহিদুল ইসলাম রশিদের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরডব্লিউডিওওয়াই মুভস প্রকল্প একাউন্টস ও এডমিন অফিসার মো. মহসিন রেজা, ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্স লাক্কাতুরা চা-বাগান এনসিটিএফ কমিটির সভাপতি অষ্টমনি লোহার, সহ-সভাপতি সমীক লোহার, সাংগঠনিক সম্পাদক আলোমনি গোয়ালা, শিশু সাংবাদিক সুজিত গোয়ালা, সদস্য সাগর গোয়ালা, দীপ্তি লোহার, শিক্ষিকা রেবা সিনহা, অভিভাবক রেহানা দাস প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।