বুধবার , ২৯ মার্চ ২০২৩, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১:৫৬

ঈদে নতুন নোট বের হবে ৯ এপ্রিল

ডেস্ক রিপোর্ট
মার্চ ২৯, ২০২৩ ২:২৯ অপরাহ্ণ
Link Copied!

ঈদ উপলক্ষে বাংলাদেশ ব্যাংক ও বাণিজ্যিক ব্যাংকের মাধ্যমে জনসাধারণ ও গ্রাহকদের মাঝে নতুন টাকার নোট বিনিময় শুরু হবে ৯ এপ্রিল। সরকারি ও সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত বিতরণ চলবে ১৭ এপ্রিল পর্যন্ত।

বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্স মহাব্যবস্থাপক (চলতি দায়িত্বে) সাঈদা খানম আজ বুধবার জানান, প্রতিবছর ঈদের আগে গ্রাহকদের মাঝে নতুন নোট বিতরণ করা হয়। বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসের কাউন্টারের মাধ্যমে জনসাধারণের মাঝে এই নতুন নোট বিনিময় করা হবে।

তিনি জানান, এছাড়া ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুরের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের নিম্নবর্ণিত শাখাগুলো থেকেও ওই সময়ে ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমান পর্যন্ত নতুন নোট বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হবে। একই ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না। তবে নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে মূল্যমান নির্বিশেষে যে কোনো মূল্যমানের ধাতব মুদ্রা গ্রহণ করতে পারবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।