শুক্রবার , ১৭ মে ২০২৪, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ১১:৩৩
আজকের সর্বশেষ সবখবর

আবারো বিরতি ফিলিং স্টেশনে আগুন

ডেস্ক রিপোর্ট
মে ১৭, ২০২৪ ৫:৪৯ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের বিরতি ফিলিং স্টেশনে ফের আগুন লাগার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে নগরের মিরাবাজারের দাদাপীর মাজার সংলগ্ন এই ফিলিং স্টেশনটিতে আগুন লাগার ঘটনা ঘটে। দুর্ঘটনায় বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি অ্যাম্বুলেন্স ও পাম্পের দুটি মেশিন ক্ষতিগ্রস্ত হয়েছে।

জানা যায়, রাত ১২টার দিকে বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি অ্যাম্বুলেন্স মিরাবাজার এলাকায় যায়। সেখানে গাড়িতে তেল ভরে ফেরার পথে ওই ফিলিং স্টেশনের পাশে তাদের গাড়িটি নষ্ট হয়ে যায়। গাড়িটিতে স্টার্ট হচ্ছিল না। সেখানে তারা গাড়ি ঠিক করতে লাগলে একপর্যায়ে হঠাৎ বিকট শব্দে গাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটে। সাথে সাথে সেখান থেকে ফিলিং স্টেশনে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সিলেট ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ঘণ্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ বিষয়ে বিরতি সিএনজি ফিলিং স্টেশনের মালিক আখতার ফারুক লিটন বলেন, আমাদের পাম্প গত সেপ্টেম্বরে আগুন লাগার পর থেকেই বন্ধ রয়েছে। গত রাতে তারা অ্যাম্বুলেন্স ঠিক করতে গিয়ে তাদের গাড়িতে আগুন লাগে আর এতে করে আগুন আমাদের পাম্পেও ছড়িয়ে পড়ে। আমাদের পাম্পের একটা ডিসপেন্সারে বাক্কা ক্ষতি হইছে।

বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হেপী দাশ জানান, আগুনে আমাদের অ্যাম্বুলেন্স পুরোপুরি পুড়ে গেছে। তারা গাড়িতে তেল ভরে আসতে গিয়ে গাড়িতে তখন স্টার্ট হচ্ছিল না। পরে গাড়ি ঠিক করতে গিয়ে হঠাৎ আগুন লাগার ঘটনা ঘটে। পরে আগুন শুনেছি পাম্পেও গিয়ে ছড়িয়ে পড়েছে।

সিলেট ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. বেলাল হোসেন জানান, অগ্নিকান্ডে বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স ও পাম্পের দুটি মেশিন ক্ষতিগ্রস্ত হয়েছে। দমকল বাহিনীরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করায় বড় ধরনের ক্ষয়- ক্ষতি থেকে পাম্প ও স্থানীয় লোকজন রক্ষা পেয়েছেন। আগুন কি কারণে লাগছে আর কতটা ক্ষতি হয়েছে, সেটার তদন্ত চলছে।

এর আগে গত বছরের ৫ সেপ্টেম্বর বিরতি ফিলিং স্টেশনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে পথচারী ও ফিলিং স্টেশনের ৯ জন দগ্ধ হন। পরে চিকিৎসাধীন অবস্থায় ৬জন মারা যান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।