মঙ্গলবার , ২১ মার্চ ২০২৩, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১২:৩৬
আজকের সর্বশেষ সবখবর

আন্তর্জাতিক বর্ণ্যবৈষম্য বিলোপ দিবসে সিলেটে বিডিইআরএম’র মানববন্ধন

ডেস্ক রিপোর্ট
মার্চ ২১, ২০২৩ ৮:০২ পূর্বাহ্ণ
Link Copied!

২১ শে মার্চ আন্তর্জাতিক বর্ণ্যবৈষম্য বিলোপ দিবস উপলক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সিলেট জেলা দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম) এর উদ্যোগে আজ মঙ্গলবার (২১ মার্চ) সকাল ১০টায় নগরীর কোর্ট পয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

স্বপন কুমার ঋষি দাসের সভাপতিত্বে ও সিনিয়র সদস্য নানকা রবি দাসের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি মতিলাল বাল্মীকি, শ্যামল দাস, পরেশ ভাসপর, শর্মিলা রানী ঋষি, মহিলা সম্পাদিকা রাজলক্ষী সিনহা, কুমুদেনী ঋষি, মোহাম্মদুলা, রবিন্দ্র ঋষি, মিনতি ঋষি, সুলতানা রাজিয়া, সুমিত্রা ঋষি, শেফালি ঋষি, লক্ষি রানী ঋষি, পপি রানী ঋষি, গোলাপী ঋষি, রিংকু বিশ্বাস প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, জাত-পাত ও পেশাভিক্তিক বৈষম্য প্রতিরোধে জাতীয় সংসদে উপস্তাবিত বৈষম্য বিরোধী বিল-২০২২ অবিলম্বে পাশ করতে হবে। জাতীয় সংসদে সাধারণ ও সংরক্ষিত আসনে দলিত জনগোষ্ঠীর সংখ্যানুপাতে প্রতিনিধিত্ব নিশ্চিত করতে হবে। জাতীয় বাজেটে দলিত জনগোষ্ঠীর জন্য সুনির্দিষ্টভাবে সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় বরাদ্দ বাড়াতে হবে। সকল মহানগরী ও পৌরসভায় দলিত জনগোষ্ঠীর জন্য আবাসনের ব্যবস্থা করতে হবে এবং খাসজমি বরাদ্দের মাধ্যমে গ্রামীণ দলিতদের ভূমির অধিকার নিশ্চিত করতে হবে। বিজ্ঞপ্তি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।