শুক্রবার , ৩১ মার্চ ২০২৩, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১:১৪

সিলেটের ডেইরি  শিল্প বাচাঁতে প্রশাসন সহ সবাইকে এগিয়ে আসতে হবে : মেয়র আরিফ

ডেস্ক রিপোর্ট
মার্চ ৩১, ২০২৩ ৪:৪৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের বিকাশামান ডেইরি শিল্প বাচাঁতে প্রশাসন সহ সিলেটের অভিজাত মিষ্টান্ন বিক্রিকারী প্রতিষ্ঠানগুলোতে সহযোগীতার হাত প্রসারিত করতে হবে। পাবনা সহ দেশের বিভিন্নস্থান একশ্রেনীর অসাদু ব্যাবসায়ীরা ক্যামিকেল নির্মিত বিষাক্ত দুধ সরবরাহ করছে। এই বিষাক্ত ক্যামিকেল দুধ দিয়ে নির্মিত মিষ্টান্ন সামগ্রী আমরা প্রতিনিয়িত খাচ্ছি। দামে কম হওয়ায় মিষ্টি উৎপাদরকারী প্রতিষ্ঠানগুলো পাবনার কালো দুধ ব্যাবহার করছে যা মানবদেহের জন্য অত্যন্ত ক্ষতিকর। অথচ সিলেট অঞ্চলে এই মিষ্টান্ন বিক্রিকারী প্রতিষ্ঠানগুলোর উপর নির্ভর করে অসংখ্য ডেইরি ফার্ম গড়ে উঠেছে। এখন খাটি দুধ কিনতে মিস্টান্ন বিক্রিকারী প্রতিষ্ঠানগুলোর অনিহা। এ অবস্থায় সিলেটের ডেইরি মালিকরা তাদের শিল্প বাচাঁতে আগামীতে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

সিলেট ডেইরি ফার্মাস’র এসোসিয়েশন’র প্রধান কার্যালয় উদ্বোধন ও ইফতার মাহফিলে ব্যক্তারা একথাগুলো বলেন।
গতকাল শুক্রবার নগরীর মেন্দিবাগস্থ জেলা পরিষদ মার্কেটের দ্বিতীয় তলায় কার্যালয় উদ্বোধনী অনুষ্ঠানে সিলেট ডেইরি ফার্মাস’র এসোসিয়েশন’র সভাপতি কাউন্সিলর মখলিছুর রহমান কামরান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল মতিন রোমানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাহবুব আলম, হাজী দেলোয়ার হোসেন, হাজী মকবুল হোসেন, উপদেষ্ঠা এডভোকেট রোমান, আব্দুল হাই, এনামুল হক সরদার, সুহেল আহমদ, আব্দুল ওহাব জুবের, মোস্তাক আহমদ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি মো: খালেদ হোসেন, সহ-সভাপতি আনোয়ার হোসন, তছলিম উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক ফাহিম আহমদ, মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ মো: লেইছ মিয়া, সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক সুহেল আহমদ, দপ্তর সম্পাদক মো: আহসান চয়ন, প্রচার সম্পাদক আজিজুল হাকিম, মো: বাবুল মিয়া, মহিলা বিষয়ক সম্পাদক শিপা বেগম, সমবায় বিষয়ক সম্পাদক জালাল মিয়া প্রমুখ। -বিজ্ঞপ্তি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।