বৃহস্পতিবার , ২৭ এপ্রিল ২০২৩, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ১১:৫৫
আজকের সর্বশেষ সবখবর

৫০ বছর পূর্তি ঘিরে পিয়াইনগুল কলিমউল্লাহ উচ্চ বিদ্যালয়ে সতীর্থদের মিলনমেলা

গোয়াইনঘাট প্রতিনিধি
এপ্রিল ২৭, ২০২৩ ৪:৪৫ অপরাহ্ণ
Link Copied!

বঙ্গবন্ধু দেশ স্বাধীনের পর শিক্ষাব্যবস্থাকে উন্নতি করতে এ রকম প্রতিষ্ঠানই চেয়েছিলেন : প্রবাসী কল্যাণ মন্ত্রী

৫০ বছর পূর্তি উৎসব ঘিরে বৃহস্পতিবার গোয়াইনঘাটের পিয়াইনগুল কলিম উল্যাহ উচ্চ বিদ্যালয়ে বসেছিল সতীর্থদের মিলনমেলা। ‘প্রাণের টানে প্রিয় অঙ্গনে, এসো মিলি স্মৃতি বন্ধনে’-এই শ্লোগানে আয়োজিত এ অনুষ্ঠানকে ঘিরে প্রতিষ্ঠানের নবীন-প্রবীন শিক্ষার্থীরা রোমন্থন করে অতীত স্মৃতি। অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এমপি এবং সিলেটের জেলা প্রশাসক মো: মজিবর রহমানের উপস্থিতি অনুষ্ঠানকে করে তুলে প্রাণবন্ত।
সুবর্ণ জয়ন্তী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী ইমরান আহমদ বলেন, একটি বিদ্যালয়ের ৫০ বছর বার বার আসে না। পিয়াইনগুল উচ্চ বিদ্যালয়ের জন্য আজকের দিনটি স্মরণীয় ও গর্বের। বিদ্যালয়টি থেকে হাজার হাজার কৃতী শিক্ষার্থী বের হয়েছেন। যারা আজকে উচ্চ আসনে অধিষ্ঠিত হয়েছেন। বঙ্গবন্ধু দেশ স্বাধীনের পর শিক্ষাব্যবস্থাকে উন্নতি করতে এ রকম প্রতিষ্ঠানই চেয়েছিলেন। বর্তমান শিক্ষার্থীরা তাঁদের অনুসরণ করে দেশকে এগিয়ে নিয়ে যাবে। মন্ত্রী আরো বলেন, বৈশ্বিক সংকটের কারণে কাগজের দাম, কালির দাম বৃদ্ধি পেয়েছে। এসব প্রতিক‚লতার পরও ২০১০ সাল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার বছরের শুরুতে প্রায় ৩৫ কোটি বই শিক্ষার্থীদের হাতে তুলে দিয়ে আসছে। প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে শিক্ষার্থীরা বছরের শুরুতেই নতুন বই পাচ্ছে, গরিব শিক্ষার্থীরা বৃত্তি পাচ্ছে-উল্লেখ করে তিনি বলেন, এ সবই শেখ হাসিনার জন্য।
বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো: মুহিবুর রহমান। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবুর রহমান। সুবর্ণ জয়ন্তী উৎসবের উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা এম. মহিবুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমেদ, গোয়াইনঘাটের সহকারি কমিশনার (ভূমি) তানবির হোসেন, সিলেটর অতিরিক্ত পুলিশ সুপার শেখ সেলিম আহমদ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, পিয়াইনগুল কলিম উল্লাহ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ওসমান গনি, নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল প্রমুখ।
দিনব্যাপী অনুষ্ঠানমালায় জন প্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিদ্যালয়ের সাবেক এবং বর্তমান শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।