মঙ্গলবার , ৯ মে ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৮:৪২

 ২৩ মে শুরু সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট 

ডেস্ক রিপোর্ট
মে ৯, ২০২৩ ১০:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

আগামী ২৩ মে শুরু হচ্ছে সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট। সিলেটের হজযাত্রীদের দুর্ভোগ বিবেচনায় এবার সরাসরি ৭টি ফ্লাইট পরিচালিত হবে। এর মধ্যে সিলেট-জেদ্দা রুটে ৬টি এবং সিলেট-মদিনা রুটে একটি ফ্লাইট রয়েছে।

মঙ্গলবার (৯ মে) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেট অফিসের ব্যবস্থাপক মনসুর আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন।

বিমানের সিলেট অফিস সূত্র জানায়, এ বছর সিলেট থেকে হজযাত্রী বেড়েছে দ্বিগুণ। এ বিষয়টি মাথায় রেখে এবার সিলেট থেকে বাড়ানো হয়েছে হজ ফ্লাইট। সিলেট অঞ্চলের ২ হাজার ৯৭৬ জন হজযাত্রী পরিবহনে ৭টি ফ্লাইট পরিচালিত হবে। ২৩ মে ছাড়াও অন্য ফ্লাইটগুলোর মধ্যে রয়েছে-৩ জুন সিলেট-মদিনা, ৬, ১০, ১৭, ১৮ এবং ২০ জুন সিলেট—জেদ্দা।

এছাড়া, শিডিউল ফ্লাইটেও সিলেট থেকে অনেক হজযাত্রী পরিবহন করা হবে বলে জানা গেছে।

হজ এজেন্সিস অব বাংলাদেশ (হাব) সিলেট চ্যাপ্টারের সভাপতি ও লতিফ ট্যাভেলসের স্বত্বাধিকারী জহিরুল কবির চৌধুরী শীরু বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাছে আমরা সরাসরি হজ ফ্লাইটের দাবি জানিয়ে আসছিলাম। এ ব্যাপারে গত ২ মে বিমানের সিলেট অফিস ব্যবস্থাপক বরাবরে হাব লিখিত আবেদনও করে। সরাসরি ৭টি হজ ফ্লাইট পরিচালিত হলে তা নিঃসন্দেহে সিলেটবাসীর জন্য আনন্দের। এটা হলে সিলেটের হজযাত্রীদের আর ঢাকায় যেতে হবে না। ফলে, তাদের দুর্ভোগ অনেকাংশে লাঘব হবে।

এসোসিয়েশন অব ট্র্যাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) সিলেট চ্যাপ্টারের সভাপতি জিয়াউর রহমান খান রেজওয়ান জানান, সিলেট থেকে বিমানের সরাসরি হজ ফ্লাইট পরিচালনার সুযোগ থাকা সত্ত্বেও এটি বাস্তবায়ন না হলে তা হতো দুঃখজনক। সিলেটবাসীর দাবি পূরণে ৭টি সরাসরি হজ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেওয়ায় তিনি সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।