সোমবার , ২০ মার্চ ২০২৩, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১:০৯
আজকের সর্বশেষ সবখবর

হৃদয়ে ৭১ ফাউন্ডেশন’র স্বাধীনতার কথা সংকলনের মোড়ক উন্মোচন

ডেস্ক রিপোর্ট
মার্চ ২০, ২০২৩ ৫:৪৮ অপরাহ্ণ
Link Copied!

#মুক্তিযুদ্ধের ইতিহাস যারা বুকে ধারণ করে তারাই প্রকৃত দেশপ্রেমিক- মুক্তিযোদ্ধা মির্জা জামাল পাশা

সিলেট জেলার সাবেক কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মির্জা জামাল পাশা বলেছেন, মুক্তিযুদ্ধের ইতিহাসকে যারা বুকে ধারণ করে তারাই হচ্ছে প্রকৃত দেশপ্রেমিক। আর এক দেশপ্রেমিকই দেশের জন্য কাজ করতে। যারা মুক্তিযুদ্ধকে লালন করে না, তারাই হচ্ছে দেশের শত্রু। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে দেশের জন্য মুক্তিযুদ্ধ করেছেন। রক্তদিয়ে তারা এই দেশকে স্বাধীন করেছেন। তাই মুক্তিযোদ্ধারা যুতদিন বেঁচে থাকবে ততোদিন তাদের প্রাপ্ত সম্মান দিতে হবে। হৃদয়ে ৭১ ফাউন্ডেশন সব সময় মুক্তিযোদ্ধাদের প্রাপ্য সম্মান দিচ্ছে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরছে। আমাদের সবাইকেই তাদের মত দেশপ্রেমিক হতে হবে।

তিনি সোমবার (২০ মার্চ) নগরীর দরগাগেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ এর হলরুমে মুক্তি সংগ্রামের চেতনার ধারক ও বাহক হৃদয়ে ৭১ ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এর উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে “স্বাধীনতার কথা” সংকলনের মোড়ক উন্মোচন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

হৃদয়ে ৭১ ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ এর চেয়ারম্যান ইব্রাহীম আহমদ জেসি এর সভাপতিত্বে ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক জাহিদুল হাসান জাহেদ জায়গীরদার এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ফেঞ্চুগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ (অব:) ভাস্কর রঞ্জন দাস, সিলেট শাহ জালাল উপশহর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লুৎফুর রহমান চৌধুরী, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আফতাব আলী, ২২নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, যুক্তরাজ্য কমিউনিটি নেতা মো. আবদুর রহমান খান সুজা।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর যুবলীগ নেতা নাজমুল ইসলাম চৌধুরী, ৩নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক আবির হোসেন, সিলেট মহানগর শ্রমিক লীগ নেতা মির্জা অভি, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সহসভাপতি ও হৃদয়ে ৭১ ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এর সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমদাদুল হক ফাহিম,বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক মারুফ আহমদ, সাবেক সহসম্পাদক হৃদয়ে ৭১ সিলেট জেলা শাখার সাবেক আহবায়ক, এম.এ.করিম, মদন মোহন কলেজ ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি হৃদয়ে ৭১ সিলেট মহানগর শাখার আহবায়ক হিফজুর রহমান, শাবি ছাত্রলীগ নেতা তায়েফ হোসাইন,সিলেট মহানগর ছাত্রলীগ নেতা আবদুল ফাহাদ রাজিব, হৃদয়ে ৭১ এর সদস্য মেহেরাজ সিয়াম, নাঈম আহমদ চৌধুরী, দক্ষিণ সুরমা উপজেলা শাখার আহ্বায়ক রুবেল আহমদ, শাকিল আহমদ, কামিল হোসেন, মিজান আহমদ,হৃদয় আমান ফয়সল প্রমুখ। বিজ্ঞপ্তি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।