সোমবার , ২৪ এপ্রিল ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৮:০৬

সিলেট হচ্ছে ধর্মীয় সম্প্রতির অন্যন্য উদাহরণ:আনোয়ারুজ্জামান চৌধুরী

সিলেটের সকাল রিপোর্ট:
এপ্রিল ২৪, ২০২৩ ১১:১১ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, সিলেট হচ্ছে ধর্মীয় সম্প্রতির অন্যন্য উদাহরণ।এই অঞ্চলের মানুষ নিজ নিজ ধর্মের উৎসব পালন করতে পারেন নির্বিঘ্নে।সরকার প্রতিটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য কাজ করে যাচ্ছে। কোনো কাজ বা কোনো কিছু করতে হলে তার জন্য অনুশীলন প্রয়োজন।সিলেটে অনেক মণিপুরী রয়েছেন। মণিপুরি নৃত্য এখন সিলেটের ঐতিহ্য। এটিকে ছড়িয়ে দিতে কর্মশালার বিকল্প নেই। কার্মশালার মাধ্যমে মণিপুরি নৃত্য আরও বিকাশিত হবে।

তিনি রোববার (২৩এপ্রিল) দিবগত রাত ১টার দিকে রাজর্ষি ভাগ্যচন্দ্র কালচারাল ফাউন্ডেশন,মণিপুর-ভারত ও বাংলাদশের একাডেমী ফর মণিপুরী কালচার অ্যান্ড আর্টস (এমকা) সিলেট’র যৌথ আয়োজিত দশ দিন ব্যাপী কর্মশালার শেষ দিনে প্রধান বক্তার বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এমকা, সিলেটের সভাপতি অ. দিগেন সিংহ।

এসময় উপস্থিত ছিলেন সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, জেলার সাধারণ সম্পাদক মোহাম্মদ শামীম আহমদসহ নেতৃবৃন্দ।

জানা যায়, শুভ অক্ষয়া তৃতীয়ার তিথিতে ১৩৩তম খোংজোম দিবস উপলক্ষে রোববার সকাল সাড়ে ৯টা থেকে তর্পণসহ অপরাপর ধর্মীয় আচার-অনুষ্ঠানাদিকল্পে মণিপুর রাজ্যের সর্বশেষ স্বাধীনতা যুদ্ধে খোংজোম নদীর তীরে মেজর পাওনা ব্রজবাশিসহ বীর শহিদদের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয় এবং সকাল সাড়ে ১১টায় মণিপুরি রাজবাড়ির শ্রী শ্রী গৌরাঙ্গ মহাপ্রভু মণ্ডপে ‘ইন্দো-বাংলা বসন্তরাস উৎসব-২০২৩’ ও ১৩৩তম খোংজোম্ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এমকা, সিলেট ও আর.বি.সি.এফ.এম এর পক্ষ থেকে অতিথিবৃন্দকে উত্তরীয় দিয়ে বরণের পর সম্মাননা স্মারক ও উৎসব স্মারক ব্যাচ প্রদান করেন এমকা’র সভাপতি, সাধারণ সম্পাদক ও অন্যান্য সদস্যরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।