বুধবার , ৫ এপ্রিল ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, রাত ১:০৪

সিলেটে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ৫, ২০২৩ ৫:৩৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেটে স্ত্রীকে হত্যার দায়ে মো. মনির আলী (৪০) নামের এক যুবককে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। আজ বুধবার দুপুরে সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. শাহাদাৎ হোসেন প্রামাণিক এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ড পাওয়া মনির আলী সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার আদিত্যপুর গ্রামের বাসিন্দা। একই সঙ্গে এই ঘটনায় তাঁকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। রায় ঘোষণার সময় তিনি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণী সূত্রে জানা গেছে, পারিবারিক কলহের জেরে ২০১৭ সালের ৫ জুন দুপুরে দক্ষিণ সুরমার লাউয়াই এলাকার শাহানা বেগমকে নিজ বাড়িতে কুপিয়ে হত্যা করেন তাঁর স্বামী মনির আলী। নিহত শাহানা স্বামী ও সন্তানকে নিয়ে বাবার বাড়িতে বাস করতেন। ঘটনার প্রায় ৮ বছর আগে পারিবারিকভাবে তাঁদের বিয়ে হয়েছিল। সম্পর্কে তাঁরা খালাতো ভাই-বোন ছিলেন। শাহানা হত্যাকাণ্ডের ঘটনায় তাঁর ভাই বাদী হয়ে দক্ষিণ সুরমা থানায় একটি হত্যা মামলা করেন।

সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁসুলি (পিপি) সরওয়ার আহমদ চৌধুরী রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলায় ১২ জন সাক্ষীর মধ্যে ১১ জন সাক্ষ্য দিয়েছেন। এর মধ্যে একমাত্র প্রত্যক্ষদর্শী সাক্ষী হিসেবে নিহত শাহানার মেয়ে সাক্ষ্য দিয়েছেন। দীর্ঘ শুনানি শেষে আদালত আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।