বৃহস্পতিবার , ১৬ মার্চ ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, রাত ২:৩৫

সিলেটের ৮ ইউপির ৫টিতে স্বতন্ত্র জয়ী

ডেস্ক রিপোর্ট
মার্চ ১৬, ২০২৩ ৬:৫৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট সদরের ৩টি ও ফেঞ্চুগঞ্জের ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে ৫টিতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপি নেতা ও তিনটিতে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৮টা থেকে বিকেল পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণকে কেন্দ্র করে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে ইভিএম পদ্ধতিতে ভোট দিতে গিয়ে দিনভর ভোগান্তি পোহাতে হয় ভোটারদের। দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে ভোটাররা ভোট প্রদান করেন।

রিটার্নিং কর্মকর্তাদের ঘোষিত ফলাফল পর্যবেক্ষণে দেখা গেছে, সিলেট সদরের ৩টিতেই হেরেছে নৌকা। এই উপজেলার খাদিমনগর ইউনিয়নে তৃতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিএনপি নেতা মো: দিলোয়ার হোসেন। তার প্রাপ্ত ভোট ১২ হাজার ৪৫৯ । তার নিকটতম একমাত্র প্রতিদ্বদ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইকলাল আহমদ পেয়েছেন ১১ হাজার ৫৪৬ ভোট।

টুকেরবাজার ইউনিয়নে আনারস প্রতীক নিয়ে চমক দেখিয়েছেন নির্বাচনে প্রথমবারের মতো চেয়ারম্যান পদে অংশগ্রহণকারী বিএনপি নেতা সফিকুর রহমান সফিক। স্বতন্ত্র পার্থী হিসেবে তার প্রাপ্ত ভোট ৭ হাজার ১শ ৭৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বদ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাজু গোয়ালা পেয়েছেন ৪ হাজার ৩শ ৮ ভোট। এই ইউনিয়নে অপর চেয়ারম্যান প্রার্থী রফিক আহমদ চশমা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৮শ৭৮ ভোট।

খাদিমপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন বদরুল ইসলাম আজাদ। তিনিও বিএনপি নেতা। তার প্রাপ্ত ভোট সংখ্যা ৭হাজার ৩শ ৫১। নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র পদপ্রার্থী মো. ছইদুর রহমান এনাম পান (আনারস) ৪ হাজার ৩শ ৯৩ ভোট। অন্য প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নজরুল ইসলাম বেলাল পান ৩ হাজার ৬৯টি, স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী মো. আব্দুল কাদির (মোটরসাইকেল) প্রতীক নিয়ে পান ১ হাজার ৭শ ৩১ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মনোনীত প্রার্থী মো. রফিকুল ইসলাম (হাতপাখা) ৯২১ ভোট, জাতীয় পার্টি- জেপি মনোনীত প্রার্থী ইফতেখার আহমদ লিমন (বাইসাইকেলে) ৩২৫ ভোট, স্বতন্ত্র পদপ্রার্থী মোহাম্মদ আবু সাইদ (অটোরিকশা) ১৭৯ ভোট ও স্বতন্ত্র পদপ্রার্থী মো. মহিব উদ্দিন (চশমা) ১৩৮ ভোট পান।

বৃহস্পতিবার রাতে রিটার্নিং কর্মকর্তা মো: ফরহাদ হোসেন নির্বাচিতদের নাম ঘোষণা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।