মঙ্গলবার , ৫ ডিসেম্বর ২০২৩, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, রাত ৩:৫২
আজকের সর্বশেষ সবখবর

সিকৃবির সিন্ডিকেট সদস্য হলেন অধ্যাপক ড. মাসুদ

মো. সাজিদ আল সাদেক
ডিসেম্বর ৫, ২০২৩ ১:২৯ অপরাহ্ণ
Link Copied!

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) সিন্ডিকেট সদস্য মনোনীত হয়েছেন অধ্যাপক ড. মাসুদ আলম। তিনি বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ও কৃষি পরিসংখ্যান বিভাগের অধ্যাপক।

সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম সাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় আইন ২০০৬ এর ধারা ১৭(গ) মোতাবেক এ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট এর একজন সম্মানিত সদস্য হিসেবে ০২ (দুই) বছরের জন্য কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মাসুদ আলমকে মনোনয়ন প্রদান করা হলো।

এ প্রসঙ্গে নবনিযুক্ত সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাসুদ বলেন , ” আমি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে মনোনীত হওয়ায় মহান আল্লাহর দরবারে শুকরিয়া এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। দেশের উত্তর পূর্বাঞ্চলে কৃষি শিক্ষার একমাত্র ও অন্যতম বিদ্যাপীঠ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা ও সামগ্রিক উন্নয়নে আমার চিন্তা চেতনার সর্বোচ্চ টুকু কাজে লাগানোর চেষ্টা করব, ইনশাল্লাহ। পাশাপাশি বর্তমান গতিশীল প্রশাসনের বিধিবদ্ধ সকল কাজের সহযোগী হয়ে বিশ্ববিদ্যালয় কে জাতীয় ও আন্তর্জাতিকভাবে উচ্চ আসনে প্রতিষ্ঠিত করার প্রত্যাশা করি। আমার এই যাত্রায় এই বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি। ”

অধ্যাপক ড. মাসুদ আলম যথাক্রমে ২০০৬ এবং ২০০৮ সালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যানে স্নাতক ও স্নাতকোত্তর এবং ২০২০ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ২০০৯ সালে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি পরিসংখ্যান বিভাগে প্রভাষক হিসাবে তার পেশাগত জীবন শুরু করেন। একাধারে শিক্ষক ও গবেষক ড. মাসুদ আলমের ২০টিরও বেশি প্রবন্ধ ও ৩টি প্রতিবেদন বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে। অধ্যাপনার পাশাপাশি তিনি কৃষি পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান, প্রভোস্ট, শাহ এএমএম কিবরিয়া হল এবং সিকৃবি শিক্ষক সমিতির সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন।
এ ছাড়াও তিনি ইউনিভার্সাল কলেজে প্রভাষক এবং FAO-এর একটি প্রকল্পে গবেষণা সহকারী হিসাবে কাজ করেছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।