মঙ্গলবার , ২১ মার্চ ২০২৩, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ১১:১০
আজকের সর্বশেষ সবখবর

রমজানে সাহরী বিতরণ করবে ফুড ব্যাংকিং টিম

ডেস্ক রিপোর্ট
মার্চ ২১, ২০২৩ ৪:৫৯ অপরাহ্ণ
Link Copied!

প্রতিবারের মতো এবারও রমজানে সাহরী বিতরণ করবে ফুড ব্যাংকিং টিম সিলেট। প্রতিষ্ঠার পর থেকে পবিত্র রমজান মাসে রাস্তার ফুটপাত ও যাত্রী ছাউনিতে থাকা অসহায় হতদরিদ্র মানুষের মধ্যে সাহরী বিতরণ করে আসছেন টিমের সদস্যরা। এবারও তার ব্যতিক্রম হচ্ছেনা। পুরো মাসজুড়ে চলবে সাহরী বিতরণ কার্যক্রম।

”ডাস্টবিনে নয় অসহায় মানুষের মুখে অন্ন” প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৭ সাল থেকে কাজ করে যাচ্ছে ফুড ব্যাংকিং
টিম সিলেট। খাদ্য অপচয় রোধে সচেতনতা সৃষ্টি ও সমাজের অবহেলিত মানুষের আহার নিশ্চিতের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে তারা।

১০ এডমিন দ্বারা পরিচালিত সংগঠন সিলেট শহরের যেকোনো ধরনের অনুষ্ঠানের খাবার অবশিষ্ট রয়ে গেলে তা সংগ্রহ করে পৌঁছে দেয় রাস্তার ধারে পড়ে থাকা অসহায় মানুষের হাতে। কখনো আবার কোন এতিম খানায় পৌঁছে দেওয়া হয় এসব খাবার।

সংগঠনের এডমিন মাসুদুর রহমান মাসুদ জানান, ফুড ব্যাংকিং টিম অসহায় সুবিধা বঞ্চিতদের নিয়ে কাজ করে আসছে। সাধারণ মানুষকে খাদ্য অপচয় রোধে সচেতনতামূলক বিভিন্ন ক্যাম্পেইনের মাধ্যমে উদ্বুদ্ধ করে আসছে। এরই ধারাবাহিকতায় পবিত্র রমজান মাসে প্রতিবছরের মতো সাহরী বিতরণ করবে। পুরো মাস জুড়ে চলবে সাহরী বিতরণ।

তিনি আরও জানান, রমজান মাসের রাতে ফুটপাত ও ছাউনীর নীচে থাকা মানুষরা অসহায় হয়ে পড়ে। দোকান পাট বন্ধ এবং রাস্তাঘাটে মানুষ না থাকায় তারা অনেকটা দুর্বিষহ অবস্থায় পড়ে। অনেক সময় না খেয়ে অনেকে রোজা রাখেন। তাদের মুখে একটু হলে তৃপ্তির হাসি ফুঁটাতে আমাদের এ আয়োজন।

তিনি জানান, ফুড ব্যাংকিং টিমের এ যাত্রা একা সফলতার মুখ দেখবে না। প্রয়োজন সকলের সহযোগীতা। সমাজের সকল
বিত্তবানরা এগিয়ে আসলে আমাদের সমাজের চারপাশের চিত্র পাল্টে যাবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।