শুক্রবার , ১০ মার্চ ২০২৩, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১২:৫৬
আজকের সর্বশেষ সবখবর

মেডিকেলের ভর্তি পরীক্ষা আজ, আসনপ্রতি লড়বেন ১২ শিক্ষার্থী 

ডেস্ক রিপোর্ট
মার্চ ১০, ২০২৩ ৩:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

২০২২-২৩ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ শুক্রবার (১০ মার্চ) সকাল ১০টা থেকে শুরু হবে। এক ঘণ্টার এ পরীক্ষা শেষ হবে সকাল ১১টায়। রাজধানী ঢাকা সহ সারা দেশের ১৯টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সিলেটের বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, ইতোমধ্যে কেন্দ্রের সামনে জড়ো হতে শুরু করেছেন পরীক্ষার্থীরা। সবাই শেষ মুহূর্তের প্রস্তুতি হিসেবে বইয়ের পাতায় চোখ বুলিয়ে নিচ্ছেন। আর প্রতিটি পরীক্ষার্থীর সাথে এক বা একাধিক অভিভাবকের দেখা মিলছে।

সকাল সাড়ে ৯টার আগেই পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। পরীক্ষার হলে কোনো ডিভাইস নেয়া যাবে না। এছাড়া পরীক্ষার সময় দুই কান খোলা রাখতে হবে বলেও স্বাস্থ্য শিক্ষা অধিদফর থেকে জানানো হয়েছে।

এবারের ভর্তি পরীক্ষা দেশের ১৮টি সরকারি মেডিকেল কলেজ ও একটি ডেন্টাল কলেজের মোট ৫৭টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এক ঘণ্টার ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা হবে।

এ বছর মোট আবেদনকারীর সংখ্যা এক লাখ ৩৯ হাজার ২১৭ জন। সরকারি-বেসরকারি মিলিয়ে ১০৮টি মেডিকেল কলেজে মোট আসন রয়েছে ১১ হাজার ১২২টি। সেই হিসাবে প্রতি আসনের বিপরীতে লড়বেন ১২ জন পরীক্ষার্থী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।