বুধবার , ১৯ এপ্রিল ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৮:০৪

ব্রিটিশ প্রধানমন্ত্রীর সাথে নিজ নির্বাচনী ক্যাম্পেইনে সাংবাদিক ইব্রাহিম খলিল

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ১৯, ২০২৩ ১১:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

আগামী ৪ই মে ব্রিটেনে অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনে গ্রেটার ম্যানচেষ্টারের রচডেল বারা কাউন্সিলের কিংসওয়ে ওয়ার্ডে এবারও ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি থেকে কাউন্সিলরপ্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন সাংবাদিক ইব্রাহিম খলিল।

এদিন সারাদেশের মেট্রপলিটন, ডিস্টিক্ট, ইউনিটারী ও বারাকাউন্সিলসহ মোট ২৩০টি অথরিটিতে ভোট গ্রহণ হবে। ৪টি কাউন্সিলে জনগনের সরাসরি ভোটে নির্বাচিত হবেন মেয়র।

রচডেল বারা কাউন্সিলের এই ওয়ার্ডে সাংবাদিক ইব্রাহিম খলিল ই একমাত্র এশিয়ান অরিজিন কাউন্সিলার প্রার্থী।

বিরোধী দল লেবার পার্টির ঘাঁটি হিসেবে পরিচিত রচডেল এলাকায় ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির জন্য ভোট টানতে ক্যাম্পেইনে অংশ নিয়েছেন খোদ দলটির লিডার ও বর্তমান ব্রিটিশ প্রধানমন্ত্রী রিসি সোনাক। প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর এটি তার প্রথম স্থানীয় সরকার নির্বাচন।

শনিবার রচডেলে প্রার্থীদের নিয়ে জনগনের দোয়ারে দোয়ারে হাজির হন তিনি। প্রার্থীদের জন্য ভোট প্রার্থনা করেন। এ সময়অন্যান্য প্রার্থীদের পাশাপাশি ইব্রাহিম খলিলকেও পরিচয় করিয়ে দেন প্রধানমন্ত্রী রিসি সোনাক। স্থানীয় জনগন এ সময় তাদেরদেশের ইতিহাসে প্রথম এশিয়ান অরিজিন প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে দারুন খুশি ও উচ্ছাস প্রকাশ করেন।

ইব্রাহিম খলিল পেশায় একজন সাংবাদিক। বিলেতে বাংলাদেশী কমিউনিটির জনপ্রিয় স্যাটেলাইট টিভি চ্যানেল, ‘‘চ্যানেল এস‘‘ এর সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করেছেন। সাংবাদিকতার পাশাপাশি ব্যবসা, কমিউনিটি এবং মানব সেবায় তিনি সক্রিয়ভাবে জড়িত। তার নেতৃত্বে লন্ডনে অত্যন্ত কম সময়ে সাফলতা অর্জন করেছে খেলাধুলা বিষয়ক সংগঠন লন্ডনস্পোর্টিফ। প্রায় ১৫টি এথনিক অরিজিন খেলোয়াররা এই ক্লাবে নিয়মিত ফুটবল, ক্রিকেট এবং ব্যাডমিন্টন খেলায় অংশনিচ্ছে। পুরো বৃটেনে বাংলাদেশী কমিউনিটির ক্রীড়ামোদিদের কাছে এই ক্লাবটি অত্যন্ত জনপ্রিয়।

এছাড়াও বৃটেনের শত বছরের সাংবাদিকতার স্মারক প্রতিষ্ঠান লন্ডন বাংলা প্রেসক্লাবের দুই দুইবারের নির্বাচিত ট্রেনিং সেক্রেটারীছিলেন ইব্রাহিম খলিল। সম্প্রতি বৃটেনের জাতীয় আদম শুমারী (সেনশাস) এর নর্থ ইংল্যান্ডের একটি প্রজেক্টে সিনিয়রঅফিসার পদেও তিনি দায়িত্ব পালন করেছেন।

কাজের পাশাপাশি বর্তমানে ইউনিভার্সিটি অব ওয়েলস ট্রিনিটি সেইন্ট ডেভিডে ‘ল’ এন্ড লিগ্যাল প্রেকটিস কোর্সে ফুল টাইমপড়াশুনা করছেন। ভবিষ্যতে তিনি একজন ভালো আইনজীবি হতে চান।

ইব্রাহিম খলিল আশাবাদী, মূলধারার রাজনীতিতেও তিনি সফল হবেন। বাংলাদেশী তথা স্থানীয় কমিউনিটির সকলের সেবায়তিনি কাজ করতে চান। একজন তরুন রাজনীতিবিদ হিসেবে বিশেষ করে, সমাজের তরুন ও যুব সমাজের সম্ভাবনা কাজেলাগাতে চান।

রচডেল কাউন্সিলের কনজারভেটিভ লিডার, কাউন্সিলার জন টেইলার অত্যন্ত খুশি তরুন এবং উদ্যোমী ইব্রাহিম খলিলকেপার্টির কাউন্সিলার প্রার্থী হিসেবে দেখতে পেরে। ভবিষ্যতে কনজারভেটিভ পার্টিতে স্থানীয় এশিয়ান অরিজিনদের জন্য ইব্রাহিমখলিল হতে পারেন একজন অনুপ্রেরনা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।