শনিবার , ১৪ অক্টোবর ২০২৩, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১২:৫৭

বাংলাদেশ ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকল মানুষের নিরাপদ আবাসভূমি- প্রবাসীকল্যাণমন্ত্রী

ডেস্ক রিপোর্ট
অক্টোবর ১৪, ২০২৩ ১:০৩ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকল মানুষের নিরাপদ আবাসভূমি বলে মন্তব্য করেছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

আজ শনিবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় গোয়াইনঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ গোয়াইনঘাট উপজেলা শাখা আয়োজিত সার্বজনীন দুর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় ও আর্থিক অনুদান প্রদান কালে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এমন মন্তব্য করেন।

মন্ত্রী এসময় আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীসহ দেশের সকল নাগরিকের শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে বলেন, ‘ধর্ম যার যার উৎসব সবার’ এ আপ্ত বাক্যে উজ্জীবিত হয়ে আমরা সবাই একসঙ্গে উৎসব পালন করব। তিনি বলেন, ‘আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমানাধিকার সুনিশ্চিত করা হয়েছে। সকলে মিলে যুদ্ধ করে আমরা বাংলাদেশ স্বাধীন করেছি। তাই এই দেশ আমাদের সকলের।’তিনি আশা করেন, বাঙালির হাজার বছরের ঐতিহ্য সাম্পদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রেখে সকলের সম্মিলিত প্রচেষ্টায় সরকারের রূপকল্প ২০৪১ বাস্তবায়নে সক্ষম হবেন।

গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ও উপজেলা পূজা উদযাপন পরিষদের যৌথ উদ্যোগে আয়োজিত শুভেচ্ছা বিনিময় সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ গোয়াইনঘাট উপজেলা শাখার সভাপতি সুভাষ চন্দ্র পাল ছানা।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ গোয়াইনঘাট উপজেলা শাখার সাধারন সম্পাদক নিত্যানন্দ দাসের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ গোয়াইনঘাট উপজেলা শাখার যুগ্ম সম্পাদক অনুপ কান্তি দে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান, গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আফিয়া বেগম, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার সাহিদুর রহমান, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আসলাম, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান, সিলেট জেলা পরিষদ সদস্য সুবাস দাস, হিন্দু বৌদ্ধ ক্রিষ্টান ঐক্য পরিষদের গোয়াইনঘাট উপজেলা শাখার সভাপতি গোপাল কৃষ্ণ দে চন্দন, মধ্য জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন, গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন, পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, গোয়াইনঘাট থানার ইন্সপেক্টর তদন্ত মেহেদী হাসান, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম এ মতিন, গোয়াইনঘাট উপজেলা উপজেলা যুবলীগের আহবায়ক ফারুক আহমদ, গোয়াইনঘাট উপজেলা তাতীলীগের সভাপতি দীপক চক্রবর্তী নান্টু, যুব ঐক্য পরিষদের সভাপতি সুলাল কান্তিদে,গোয়াইনঘাট যুব পরিষদের সাধারণ সম্পাদক বিধু চন্দ, গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগের সভাপতি সুফিয়ান আহমদ প্রমুখ।

উল্লেখ্য, বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। আগামী ২০ অক্টোবর থেকে গোয়াইনঘাট উপজেলায় ৩৯ টি পুজা মান্ডপে শারদীয় দুর্গাপূজা শুরু হবে। মন্ত্রী সরকারের পক্ষ থেকে গোয়াইনঘাটের ৩৮ টি পূজা মান্ডপে ১৯ মেট্রিকটন চাল ও তার নিজস্ব তহবিল থেকে প্রতি পূজা মান্ডপে নগদ ৫ হাজার টাকা করে আর্থিক অনুদান দেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।