শনিবার , ১৫ এপ্রিল ২০২৩, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১২:৫৫

বর্ণিল আয়োজন ও নান্দনিক পরিবেশনায় মুখরিত শিল্পকলার বর্ষবরণ উৎসব

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ১৫, ২০২৩ ৪:০৩ অপরাহ্ণ
Link Copied!

আবহমান বাংলা ও বাঙালির চিরায়ত উৎসব পহেলা বৈশাখকে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে বরণ করল সিলেট জেলা শিল্পকলা একাডেমি। বাংলা নববর্ষকে বরণ উপলক্ষে আজ (১লা বৈশাখ / ১৪ এপ্রিল) সকাল ১০টায় কবি নজরুল অডিটোরিয়াম সংলগ্ন মুক্ত প্রাঙ্গণে আয়োজন করা হয় বর্ষবরণ উৎসব ১৪৩০। হাজারো মানুষের ঢল, মুহুর্মুহুর করতালি, বর্ণিল আয়োজন এবং গান, আবৃত্তি ও নৃত্যের মূর্ছনায় মুখরিত ছিল মুক্ত প্রাঙ্গণ। ‘জাতীয় সংগীত’ ও ‘এসো হে বৈশাখ’ গানের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন জেলা শিল্পকলা একাডেমি সংগীত শিশু দল।

জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান-এর সভাপতিত্বে ও জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সঞ্চালনায় উৎসবের উদ্বোধনী পর্বে নববর্ষের শুভেচ্ছা জ্ঞাপন করেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ ইলিয়াছ শরীফ, বিপিএম-(বার), পিপিএম; অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ; পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন; সিলেট রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার জেদান আল মুসা; বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ও মহানগর ইউনিটের সাবেক কমান্ডার সুব্রত চক্রবর্ত্তী জুয়েল ও ভবতোষ রায় বর্মণ প্রমুখ।

আবৃত্তিশিল্পী নাফিসা তানজিনের উপস্থাপনায় সাংস্কৃতিক পরিবেশনায় অংশগ্রহণ করেন জেলা শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্য শিশু এবং সাধারণ বিভাগ; আবৃত্তি বিভাগ; একাডেমী ফর মণিপুরী কালচার এন্ড আর্টস; রাধারমণ স্মৃতি তর্পণ; ছন্দনৃত্যালয়; ললিত-মঞ্জরী; নৃত্যরথ ও পল্লবী দাশ মৌ। পুরো উৎসবে সর্বস্তরের মানুষের প্রাণবন্ত উপস্থিতিতে মুখরিত ও বর্ণিল ছিল আয়োজনটি।

উৎসবে ভিন্ন মাত্রা যুক্ত করে রংতুলির আচঁড়ে শিশুদের আল্পনার রঙ্গে রাঙানোর বিষয়টি। এরপূর্বে সকাল সাড়ে ৯টায় সিলেট জেলা প্রশাসন আয়োজিত মঙ্গল শোভাযাত্রায় জেলা শিল্পকলা একাডেমি সিলেটের দৃষ্টিনন্দন অংশগ্রহণ ছিলো চোখে পড়ার মতো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।