বৃহস্পতিবার , ২৬ অক্টোবর ২০২৩, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ১০:১৭

ফিলিস্তিনে হামলার প্রতিবাদে উমাইরগাঁও আল ইকরা একাডেমির মানববন্ধন

লবীব আহমদ
অক্টোবর ২৬, ২০২৩ ৩:৩৫ অপরাহ্ণ
Link Copied!

ফিলিস্তিনের নিরস্ত্র ও শান্তিকামী মুসলমানদের ওপর ইসরাইল কর্তৃক হামলার প্রতিবাদে উমাইরগাঁও আল ইকরা একাডেমির উদ্যোগে র‍্যালী ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এই র‍্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে স্কুলের শিক্ষক, পরিচালনা কমিটির সদস্যবৃন্দ ও শিক্ষার্থীরা অংশ নেন।

উমাইরগাঁও আল ইকরা একাডেমির সহকারি শিক্ষক জামিল আহমদের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন একাডেমির প্রধান শিক্ষক আইয়ুব আহমদ, সহকারি শিক্ষক সেলিম আহমদ, রুয়েল আহমদ, সহকারি শিক্ষিকা ফাতেহা তানজিন, ফেরদৌসী আক্তার, জেসমিন আক্তার, সাজনা বেগম প্রমুখ।

এসময় উপস্থিত বক্তারা বলেন, ইসরায়েলি সশস্ত্রবাহিনী দশকের পর দশক ধরে নিরীহ ফিলিস্তিনিদের হত্যা, বন্দী, নির্যাতন করে যাচ্ছে। প্রকাশ্যে ফিলিস্তিনি শিশু ও নারীদের গুলি চালিয়ে হত্যা করছে। একের পর এক ফিলিস্তিনিদের বাড়ি-ঘর থেকে উচ্ছেদ করে দখল করে নিচ্ছে।

বক্তারা আরও বলেন, ফিলিস্তিনে ইসরায়েলি বর্বরতা বন্ধে মুসলিম উম্মাহকে বলিষ্ঠ ও কার্যকর ভূমিকা রাখতে হবে। মানবতার ফেরিওয়ালা বিশ্ব মোড়লদের নৈতিবাচক ও নীরব ভূমিকা দেখে আমরা হতবাক হয়ে যাই। বিবেকবান প্রতিটি মানুষকে ফিলিস্তিনের মজলুমদের পক্ষে সোচ্চার থাকা উচিৎ। ঐক্যবদ্ধ ভূমিকা অব্যাহত থাকলে ইসরায়েলিরা পিছু হটতে বাধ্য হবে। তারা নিশ্চিত পরাজিত হবে ও সন্ত্রাসী অপতৎপরতা বন্ধ করে দেবে ইনশাআল্লাহ। এ সময় বক্তরা ফিলিস্তিনি মুসলমানদের উপর ইসরায়েলি বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেই সাথে ফিলিস্তিনি মুসলমানদের উপর বর্বরোচিত ইসরায়েলি হামলা বন্ধের আহ্বান জানান।

শেষে উপস্থিত শিক্ষার্থী ও শিক্ষকরা হাতে বাংলাদেশ ও ফিলিস্তিনের পতাকা, ফেস্টুন, ইসরাইল বিরোধী এবং ফিলিস্তিনের পক্ষে বিভিন্ন শ্লোগানের মাধ্যমে এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।