সোমবার , ১৫ মে ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, রাত ২:০৮

তথ্য অধিকার সচেতনতা বৃদ্ধিতে সিকৃবির শোভাযাত্রা

সিকৃবি প্রতিনিধি
মে ১৫, ২০২৩ ২:৩৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে তথ্য অধিকার আইন ও বিধি-বিধান সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি করতে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (১৫ মে) জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞার নেতৃত্বে শোভাযাত্রা শুরু হয়। এতে বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ শিক্ষার্থীবৃন্দ অংশ নেয়।

উপাচার্য বলেন, ‘তথ্য অধিকার আইন ও বিধিনিষেধ সম্পর্কে সবাইকে সচেতন করতে এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আশা করি এর মাধ্যমে কাজে স্বচ্ছতা ও গতিশীলতা আসবে।”

তথ্যের অবাধ প্রবাহ এবং জনগণের তথ্য অধিকার নিশ্চিতকরণের লক্ষ্যে ২০০৯ সালে তথ্য অধিকার আইন পাশ হয়। সরকারী, স্বায়ত্তশাসিত ও সংবিধিবদ্ধ সংস্থা এবং সরকারী ও বিদেশী অর্থায়নে সৃষ্ট বা পরিচালিত বেসরকারী সংস্থার স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি, দুর্নীতি হ্রাস ও সুশাসন প্রতিষ্ঠিত করার উদ্দেশ্যে এই তথ্য অধিকার আইন ও বিধি-বিধানের বাস্তবায়ন করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।