সোমবার , ২০ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:৪০
আজকের সর্বশেষ সবখবর

জুড়ীতে আটাবের ভাইস প্রেসিডেন্ট আফসিয়া এবং  প্রশান্তির চেয়ারম্যান লিলু-কে সংবর্ধনা প্রদান

ডেস্ক রিপোর্ট
ফেব্রুয়ারি ২০, ২০২৩ ৫:০৫ অপরাহ্ণ
Link Copied!

সাইফুল ইসলাম সুমন, জুড়ী থেকেঃ মৌলভীবাজার জেলার জুড়ীতে অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ-আটাবের নবনির্বাচিত  ভাইস-প্রেসিডেন্ট ও সায়মন ওভারসীজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক জুড়ীর কৃতি সন্তান আফসিয়া জান্নাত সালেহ এবং  ইউকে প্রশান্তির চেয়ারম্যান ও তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য লিলু কুলসুমা আহমেদ কে  জুড়ী মিডিয়া সেন্টারের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। শনিবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জুড়ী মিডিয়া সেন্টারে জুড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও জুড়ী মিডিয়া সেন্টারের পরিচালক সাংবাদিক সাইফুল ইসলাম সুমনের পরিচালনায় অনুষ্ঠিত  সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন জুড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও জুড়ী মিডিয়া সেন্টারের প্রধান উপদেষ্টা আলহাজ্ব মো. তাজুল ইসলাম (তারা মিয়া স্যার)।
এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জুড়ী থানার ওসি তদন্ত হুমায়ূন কবির, তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য এম এ মুজিব মাহবুব, জুড়ী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য সচিব দৈনিক মানবজমিন প্রতিনিধি ফখরুল ইসলাম, জুড়ী মিডিয়া সেন্টারের পরিচালক মাইটিভি জুড়ী প্রতিনিধি মনিরুল ইসলাম, জুড়ী ল্যাব এইড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ মোঃ আল-আমিন তালুকদার, জুড়ী থানার এস.আই মোঃ মোস্তফা, জুড়ী প্রেসক্লাবের সহ-সভাপতি হারিছ মোহাম্মদ, ইউকে প্রশান্তি জুড়ীর ম্যানেজার মোঃ লুৎফর রহমান, উপজেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামান, সাংবাদিক আব্দুল হামিদ, জাকির হোসেন, যুবলীগ নেতা ফারুক মিয়া, ছাত্রলীগ নেতা আল আমিন প্রমুখ।
আটাবের ভাইস-প্রেসিডেন্ট আফসিয়া জান্নাত সালেহ বলেন, সরকার কর্তৃক নিবন্ধিত ট্রাভেল এজেন্টদের একমাত্র সংগঠন আটাব। সারা দেশে আটাবের প্রায় সাড়ে চার হাজার সদস্য রয়েছে। বাংলাদেশের ভ্রমণ ও পর্যটনখাতকে এগিয়ে নিতে আটাব বাংলাদেশ ট্যুরিজম সেক্টরে এপেক্স বডি হিসেবে দীর্ঘ দিন থেকে নিরলসভাবে কাজ করছে। আমরা আগামী দিনে আটাবকে আরো শক্তিশালী করতে চাই। আপনারা আমার জন্য দোয়া করবেন। তিনি আরো বলেন, আপনারা জানেন আটাবের চার বারের প্রেসিডেন্ট ছিলেন আমার পিতা বীরমুক্তিযোদ্ধা এম এ  মোহাইমিন সালেহ। আমি আমার বাবার দেখানো পথেই চলছি।
ইউকে প্রশান্তির চেয়ারম্যান লিলু কুলসুমা আহমেদ বলেন, প্রশান্তি একটি সেবামূলক সংস্থা যা জুড়ী উপজেলায় গর্ভবর্তী মায়েদের চিকিৎসা ও স্বাস্থ্যসেবা সম্পর্কে উপদেশ দিয়ে থাকে যা প্রত্যয় উন্নয়ন সংস্থার একটি প্রকল্প। প্রশান্তি ইউ.কে জুড়ীতে ২০১১ সাল থেকে মা ও শিশুদের জন্য স্বাস্থ্যসেবা কার্যক্রম শুরু করে। এরই ধারাবাহিকতায় গরীব ও দুস্থ গর্ভবর্তী মাকে গর্ভকালীন সেবা প্রদান করছে। গর্ভবতী মাকে সুষ্ঠুভাবে ও নিরাপদ ডেলিভারী সেবা প্রদান করছে। স্বাস্থ্য সচেতনতামূলক প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। পুষ্টিহীনতায় আক্রান্ত গর্ভবর্তী মায়ের জন্য প্রয়োজনীয় খাবার সরবরাহ করা হচ্ছে। করোনাকালীন স্বাস্থ্যসচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করা হয়।
তিনি আরো বলেন, উন্নত সেবা পাওয়ার জন্য এবং জরুরী প্রয়োজনে আমরা রোগীদেরকে সেবা প্রদান করে থাকি। রোগীদেরকে জরুরী সেবা দেওয়ার জন্য সকল খরচ প্রশান্তি বহন করে থাকে। জরুরী সেবার জন্য প্রশান্তি নিজস্ব এম্বুল্যান্স ব্যবহার করে থাকে যাতে করে মা ও শিশুকে দ্রুত প্রয়োজনীয় নিরাপদ সেবা দেওয়া যায়। মা ও শিশুকে সমস্ত প্রয়োজনীয় পরিক্ষা নিরীক্ষা করা হয়। আমরা মা এবং নবজাতক শিশুর সুস্বাস্থ্যের জন্য পরামর্শ দিয়ে থাকি এবং বিনামূল্যে ঔষধ সরবরাহ করে থাকি। প্রশান্তি ইউ.কে বাংলাদেশী কমিউনিটি ও ব্রিটিশ কমিউনিটি থেকে প্রশান্তি হেলথি লিভিং সেন্টারের জন্য তহবিল সংগ্রহ করে থাকে। এছাড়া বাংলাদেশে জুড়ী এবং দেশের বিভিন্ন অঞ্চলের জনসাধারনও প্রশান্তিকে আর্থিক সহযোগীতা দিয়ে থাকে । জুড়ী এলাকার সচেতন নাগরিক হিসাবে মা ও শিশু সুস্বাস্থ্যের উন্নয়ন সাধনে আপনারা প্রশান্তিকে আর্থিক সহযোগিতা দান করুন এবং এর প্রচার ও প্রসারে সক্রিয় ভুমিকা পালন করুন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।