বৃহস্পতিবার , ২৭ এপ্রিল ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৯:০৮

জকিগঞ্জে বিএনপি নেতাকর্মীসহ ২৯ জনের জামিন নামঞ্জুর

জকিগঞ্জ প্রতিনিধি:
এপ্রিল ২৭, ২০২৩ ৪:৩৬ অপরাহ্ণ
Link Copied!

জকিগঞ্জের কালিগঞ্জে পুলিশের ওপর হামলা চালিয়ে ইউএনও, অতিরিক্ত পুলিশ সুপার, ওসি ও উপজেলা পরিষদের চেয়ারম্যানের গাড়ি ভাঙচুরের ঘটনায় পুলিশের দায়েরকৃত মামলার চার্জশীটভুক্ত আসামি বিএনপির কর্মীসহ ২৯ জনকে কারাগারে পাঠিয়েছেন জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।
বৃহস্পতিবার আসামিরা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক জামিন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
জকিগঞ্জ আদালতের জিআর বাসুদেব এ তথ্য নিশ্চিত করেছেন। জামিন নামঞ্জুর হওয়া আসামিরা হলেন, উপজেলা বিএনপির সহ সভাপতি ও মানিকপুর ইউপি বিএনপির সভাপতি কবির আহমদ মেম্বার, উপজেলা বিএনপির প্রচার সম্পাদক হাবিবুর রহমান হাবিব, নজমুল হোসেন খান, গিয়াস উদ্দিন, আবির আহমদ, আব্দুল কুদ্দুস, সাহেদ আহমদ, নেজাম উদ্দিন, জাবের আহমদ, শিহাব উদ্দিন, সুমন আহমদ, কালাম আহমদ, দিলুপীর, হুনাফির আলী, আব্দুল কাইয়ুম, বলাই মিয়া, মহসিন আহমদ মোশাহিদ, মোছলেক উদ্দিন, মনসুর আলম, বদরুল ইসলাম, আলিম উদ্দিন, রায়হান আহমদ, কবির আহমদ, সুহিন আহমদ, সুমেল আহমদ, নাজিম উদ্দিন, বাবুল আহমদ, জহির উদ্দিন জাহির, কুনু মিয়া।
জকিগঞ্জ থানার ওসি মো. মোশাররফ হোসেন জানান, ২০২১ সালের ১৪ অক্টোবর কুমিল্লার একটি পূজামন্ডপে পবিত্র কোরআন শরীফ অবমাননার অভিযোগে জকিগঞ্জের কালিগঞ্জে পুলিশের উপর আক্রমণ করা হয়েছিলো। তখন আক্রমণকারীরা হামলা চালিয়ে ইউএনও, অতিরিক্ত পুলিশ সুপার, ওসি ও উপজেলা পরিষদের চেয়ারম্যানের গাড়ি ভাঙচুর করে ফেলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ার শেল ছুঁড়ে। সংঘর্ষে পুলিশ-জনতাসহ ৩৫/৪০ জন আহত হন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৩-৪ শ’ জনকে অজ্ঞাত আসামি করে থানায় মামলা দায়ের করে। কয়েকদিন আগে ১৭৪ জনকে অভিযুক্ত করে আলোচিত এ মামলার চার্জশীট আদালতে দাখিল করা হয়েছে। আদালত আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এ মামলার বেশ কয়েকজন আসামিকে পুলিশ গ্রেফতার করে আদালতে পাঠায়। গতকাল বৃহস্পতিবার ২৯ জন আসামি আদালতে উপস্থিত হয়ে জামিন প্রার্থনা করলে বিচার শ্যামকান্ত সিনহা জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।