সোমবার , ১৩ মার্চ ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৭:১০

গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে সিলেট চ্যাপ্টার’র মতবিনিময় সভা

ডেস্ক রিপোর্ট
মার্চ ১৩, ২০২৩ ৩:৪৭ অপরাহ্ণ
Link Copied!

গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে সিলেট চ্যাপ্টার এর উদ্যোগে গতকাল (১২ মার্চ) রবিবার নগরীর আম্বরখানাস্থ একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে সেলাই প্রশিক্ষণ কেন্দ্র প্রকল্প স্থাপনের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

জিএসসি সিলেট চ্যাপ্টারের সহ-সভাপতি সিলেট শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর কবির আহমেদ এর সভাপতিত্বে ও সংগঠনের ট্রেজারার যুবসংগঠক আলী আহসান হাবীবের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জিএসসি ইউকে সেন্ট্রাল কমিটির চীফ চ্যারিটি কো-অর্ডিনেটর ও সাবেক দুইবারের সেন্ট্রাল চেয়ার মোহাম্মদ মনছব আলী জেপি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জিএসসি সেন্ট্রাল কমিটির সাবেক ভাইস চেয়ার মোহাম্মদ ইছবাহ উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন জিএসসি সিলেট চ্যাপ্টারের সাংগঠনিক সম্পাদক মো. নজরুল ইসলাম।

অন্যান্যেদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জিএসসি ইউকের ইসি মেম্বার সমাজসেবক শেখ ফারুক আহমদ, সুনামগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের উপদেষ্টা আলাউদ্দিন আহমেদ মুক্তা, জিএসসি সিলেট চ্যাপ্টারের সহ-সভাপতি এম এ নাসির সুজা, সাবেক ট্রেজারার আব্দুল হান্নান, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জোহরা জেসমিন, আফিকুর রহমান আফিক, সংগঠনের সদস্য ও আইডিয়াল ভিলেজ ইয়্যুথ সোসাইটি সিলেটের সভাপতি মোহাম্মদ মুজাক্কির হোসেন, প্রচার সম্পাদক সাংবাদিক আকলিছ আহমদ চৌধুরী, মেম্বারশীপ সেক্রেটারী এম এ মতিন, দপ্তর সম্পাদক মোহাম্মদ শাহ আলম, মহিলা বিষয়ক সম্পাদক শারমিন কবীর, যুব বিষয়ক সম্পাদক আমিন তাহমিদ, সেলাই প্রশিক্ষক নীলা আহমেদ ইবা, নির্বাহী সদস্য মো: মিজানুর রহমান, রোকসানা পারভীন, শেলী রানী দেব, শাহিন উদ্দিন আহমেদ, নাজিম খান, মাহমুদা নাজীম রুবী, শাহরুখ বিপ্লব, সাংবাদিক ইসা তালুকদার, নাসরিন উর্মী প্রমুখ।

পবিত্র কোরআন তেলাওয়াত করেন সংগঠনের শিক্ষা বিষয়ক সম্পাদক কয়েছ আহমেদ সাগর।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, জিএসসি ইউকে প্রতিষ্ঠালগ্ন থেকে প্রবাসীরা দেশের আর্থ-সামাজিক উন্নয়ন, যে কোনো দূর্যোগ ও মহামারীতে আর্থিক সহায়তা করেছেন। গত বছরে সিলেটের স্মরণকালের ভয়াবহ বন্যায় জিএসসি ইউকে সংগঠন থেকে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ৮৫ লাখ নগদ অর্থ বিতরণ করা হয়। নারী ক্ষমতায়নের জন্য প্রায় ৬ লক্ষ টাকার সেলাই প্রশিক্ষণ প্রজেক্ট বাস্তবায়নের লক্ষ্যে সিলেট চ্যাপ্টারকে অনুমোদন দেওয়া হয়। তিনি আরো বলেন, পর্যায়ক্রমে সিলেট বিভাগের সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারে ধারাবাহিকভাবে এই প্রকল্প চালু করা হবে এবং বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে যুগোপযুগী ট্রেনিং এর ব্যবস্থা করার জন্য একটি স্থায়ী ট্রেনিং সেন্টার স্থাপনের আশাবাদ ব্যক্ত করেন। বিজ্ঞপ্তি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।