সোমবার , ৩ এপ্রিল ২০২৩, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১২:১৫
আজকের সর্বশেষ সবখবর

কোম্পানীগঞ্জে নারীদের আয়বর্ধক প্রশিক্ষণ নেওয়া ৫০ নারীর হাতে চেক প্রদান

আবিদুর রহমান
এপ্রিল ৩, ২০২৩ ৪:৩০ অপরাহ্ণ
Link Copied!

কোম্পানীগঞ্জে নারীদের আয়বর্ধক প্রশিক্ষণ (আইজিএ) প্রকল্পের আওতায় প্রশিক্ষণ নেওয়া নারীদের ১২ হাজার টাকা করে চেক প্রদান করা হয়েছে। আজ সোমবার (৩ এপ্রিল) দুপুরে ৫০ জন নারীর হাতে চেক তুলে দেওয়া হয়।

উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের ব্যবস্থাপনায় চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিবলী আতিকা তিন্নির সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা নারী ভাইস চেয়ারম্যান আয়েশা বেগম, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জসীম উদ্দিন উপস্থিত ছিলেন।

মহিলাবিষয়ক অধিদপ্তর সূত্রে জানা গেছে, দেশের প্রতিটি উপজেলায় দরিদ্র ও সুবিধাবঞ্চিত নারীদের সাতটি ট্রেডের বিনা মূল্যে তিন মাসের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। দরিদ্র ও সুবিধাবঞ্চিত নারীদের জন্য আইজিএ প্রকল্পের আওতায় এই প্রশিক্ষণ দেওয়া হয়। প্রতিটি ট্রেডের জন্য ২৫ জন নারী নিয়ে তৈরি করা হয় ব্যাচ। প্রশিক্ষণ শেষে প্রত্যেক প্রশিক্ষণার্থীকে প্রয়োজনীয় উপকরণ ক্রয় করার জন্য ১২ হাজার টাকা করে দেওয়া হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।