সোমবার , ৬ মার্চ ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৯:০৮

ওসমানীনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালন

জিতু আহমদ
মার্চ ৬, ২০২৩ ৩:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

ওসমানীনগর প্রতিনিধি : ‘স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাত্যে বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে সিলেটের ওসমানীনগর উপজেলায় পালিত হয়েছে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ -২০২৩। সপ্তাহ ব্যাপি উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে আয়োজিত কর্যক্রমের মধ্যে ছিল, খামারীদের নিয়ে মত বিনিময় সভা, উঠান বৈঠক, উন্নত জাতের ঘাষ ও ঘাষের কাটিং বিতরণ, ভ্যাকসিনেশন ক্যাম্প, পশু ঔষধ বিতরণ।

এদিকে, প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে উপজেলার ভারেরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শাহ জালাল এতিম খানার শিক্ষার্থীদের মধ্যে পুষ্টিকর কেক ও ডিম বিতরণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মমতাজ বেগম, তাজপুর ইউনিয়নের চেয়ারম্যান অরুনোদয় পাল ঝলক, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ রাজু আহমদ,ইউপি সদস্য কবির আহমদসহ বিদ্যালয়ের শিক্ষক-অভিভাবক ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা।

এসময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মমতাজ বেগম বলেন, উপজেলার প্রান্তিক খামারীদের সেবা প্রদানের মাধ্যমে দারিদ্র্য বিমোচনসহ পুষ্টির চাহিদা পূরণে আমরা কাজ করে যাচ্ছি। খামারীরা যাতে লল্প সময়ে সেবা পান সেই লক্ষে মোবাইল ভেটেরিনারি ক্লিনিকের মাধ্যমে খামারীদের সেবা প্রধান অব্যাহত রয়েছে। বছরব্যাপী হৃষ্টপুষ্টকরণ প্রযুক্তি ব্যবহারসহ বিভিন্ন প্রশিক্ষনের মাধ্যমে দুধ, ডিম, মাংস উৎপাদনের ধারাবাহিকতায় গো-খাদ্য হিসাবে উন্নত জাতের ঘাষ চাষে স্থানীয়দের উদ্বুদ্ধ করার পাশাপাশি ওসমানীনগরে খামারীদের উদ্যোক্তা খামারীদের উদ্যোক্তায় পরিনত করতে কাজ করে যাচ্ছে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।