বুধবার , ১০ মে ২০২৩, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১:০৫

এমসি কলেজে রবীন্দ্র জন্মজয়ন্তী ও জাতীয় শিক্ষা সপ্তাহ পালিত

লবীব আহমদ
মে ১০, ২০২৩ ৩:১৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ কলেজে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মজয়ন্তী ও জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২৩ উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও বিজয়ী শিক্ষার্থীদের সমন্বয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপিত হয়েছে।

আজ বুধবার (১০ই মে) কলেজের অডিটোরিয়ামে কলেজের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ফৌজিয়া আজিজ ও শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক মোছাম্মৎ জেবিন আক্তারের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল আনাম মো: রিয়াজ।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উদযাপন কমিটির আহ্বায়ক ও ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর নূরে ফারহানা বেগমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক মো: তৌফিক এজদানী চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংস্কৃত বিভাগের সহযোগী অধ্যাপক সুনীল ইন্দু অধিকারী।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করায় প্রফেসর মোঃ আশরাফুল কবীরকে গেস্ট অব অনার পুরস্কার প্রদান করেন অধ্যক্ষ প্রফেসর আবুল আনাম মো: রিয়াজ।

বক্তব্যের শুরুতে প্রফেসর আবুল আনাম মো: রিয়াজ রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্মজয়ন্তীতে তাঁর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যারা খেলাধুলা করে, তারা খুব সহজেই পড়াশোনা আয়ত্তে আনতে পারে। তাদের ফোকাস খেলাধুলা আর পড়ালেখা ছাড়া অন্য কোথাও যায় না। শুধু দিনরাত পড়ালেখায় মনোনিবেশ করলে হবে না। পড়ালেখার পাশাপাশি খেলাধূলা ও সংস্কৃতিতে মনোযোগী হতে হবে।

বিজয়ী শিক্ষার্থীর হাতে পুরষ্কার তুলে দিচ্ছেন কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল আনাম মো: রিয়াজ ও অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর নূরে ফারহানা বেগম।

এসময় আরও উপস্থিত ছিলেন জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উদযাপন কমিটির সদস্য সহযোগী অধ্যাপক শেখ মোঃ নজরুল ইসলাম, সহকারী অধ্যাপক মোহাম্মদ জামাল উদ্দিন, শাহনাজ বেগম, অঘ্রাতা সৌরভ, প্রভাষক ফজিলাতুন্নাহার সহ কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা।

সম্মিলিত কণ্ঠে জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। পরে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি শ্রদ্ধা জানিয়ে দলীয় এবং একক রবীন্দ্র সংগীত পরিবেশন করেন কলেজের শিক্ষার্থীরা। পরে প্রতিযোগিতায় বিজয়ী ও অংশগ্রহণকারী সহ বিচারকমণ্ডলী সবার মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।