বুধবার , ৫ এপ্রিল ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৮:১৭

এমসিসির আজীবন সদস্য হলেন মাশরাফি

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ৫, ২০২৩ ৩:৫২ অপরাহ্ণ
Link Copied!

এমসিসির আজীবন সদস্য হলেন মাশরাফি 

ক্রিকেটের আইনপ্রণেতা সংস্থা মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) আজীবন সদস্যপদ পেয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এ দফায় বিশ্বের ১৯ জন সেরা ক্রিকেটারকে আজীবন সম্মাননা দিয়েছে এমসিসি, তাদের একজন মাশরাফি। বুধবার এমসিসি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

মাশরাফির আগে ২০০৩ সালে এই ক্যাটাগরিতেই সম্মানসূচক আজীবন সদস্যপদ পেয়েছিলেন সাবেক বিসিবি সভাপতি ও ক্রিকেট সংগঠক সাবের হোসেন চৌধুরী।

এর আগে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এমসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির সদস্য হয়েছিলেন। তবে জুয়াড়ির প্রস্তাব গোপন করে নিষিদ্ধ হওয়ার পর তিনি পদত্যাগ করেন।

আজীবন সদস্যপদ পাওয়া ক্রিকেটাররা হলেন-

মেরিসা অ্যাগুইলিয়েরা (ওয়েস্ট ইন্ডিজ), মহেন্দ্র সিং ধোনি (ভারত), ঝুলন গোস্বামী (ভারত), জেনি গান (ইংল্যান্ড), মোহাম্মদ হাফিজ (পাকিস্তান), রাচেল হেইন্স (অস্ট্রেলিয়া), লরা মার্শ (ইংল্যান্ড), ইয়ন মরগান (ইংল্যান্ড), মাশরাফি বিন মুর্তজা (বাংলাদেশ), কেভিন পিটারসেন (ইংল্যান্ড), সুরেশ রায়না (ভারত), মিতালি রাজ (ভারত), অ্যামি স্যাটারওয়াট (নিউজিল্যান্ড), অ্যানিয়া শ্রাবসোল (ইংল্যান্ড), যুবরাজ সিং (ভারত), ডেল স্টেইন (সাউথ আফ্রিকা) এবং রস টেলর (নিউজিল্যান্ড)।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।