বুধবার , ১৭ এপ্রিল ২০২৪, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১২:৩৯
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে সর্বজনীন পেনশন স্কিম ডে উদযাপিত

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ১৭, ২০২৪ ৬:৫৩ অপরাহ্ণ
Link Copied!

সিলেটে সর্বজনীন পেনশন স্কিম ডে উদযাপিত হয়েছে। বুধবার সিলেটে জেলা প্রশাসনের কার্যালয়ের সম্মুখ প্রান্তে জেলা প্রশাসন আয়োজিত সর্বজনীন পেনশন স্কিম ডে উদযাপন উপলক্ষ্যে অবহিতকরণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী।

তিনি বলেন, সর্বজনীন পেনশন স্কিমে যে টাকা জমা রাখা হচ্ছে সেটা আমানত। সরকার লভ্যাংশসহ উপকারভোগীকে তা ফিরিয়ে দেবে। নাগরিকদের জন্য বৃদ্ধ বয়সে এটা আর্থিক নিশ্চয়তা।

জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকারের উপ-পরিচালক সুবর্ণা সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান, বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মণ।

জেলা প্রশাসক শেখ রাসেল হাসান সর্বজনীন পেনশনের সুবিধা সম্পর্কে উপস্থিত সকলকে অবহিত করেন। সরকারের বিভিন্ন উন্নয়নমুখী কার্যক্রমের মধ্যে সর্বজনীন পেনশন কার্যক্রমটি একটি যুগান্তকারী উদ্যোগ। সর্বজনীন পেনশন স্কিমে ১৮ থেকে ৫০ বছর বয়সী সকল বাংলাদেশি নাগরিক অংশ নিতে পারবেন। দশ বছর নিরবচ্ছিন্ন চাঁদা প্রদান করলে আজীবন পেনশন সুবিধা পাবেন। প্রবাস, প্রগতি, সুরক্ষা ও সমতা এ চার ক্যাটাগরির যেকোনটিতে অংশগ্রহণে আহবান জানান তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।