বুধবার , ১৭ এপ্রিল ২০২৪, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, বিকাল ৫:৪২
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে দুইজনের প্রার্থিতা বাতিল

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ১৭, ২০২৪ ৭:১২ অপরাহ্ণ
Link Copied!

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে সিলেটে দুই জনের প্রার্থিতা বাতিল করা হয়েছে। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জিল্লুর রহমান। প্রার্থিতা বাতিল হওয়া দুজনের একজন উপজেলা চেয়ারম্যান ও অন্যজন ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী।

উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মোহাম্মদ ফখরুল ইসলাম শায়েস্তা পদত্যাগ না করে মনোনয়ন জমা দেওয়ায় তার প্রার্থিতা বাতিল করা হয়েছে।

আর বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী খাজাঞ্চী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আব্দুর রব ঋণ খেলাপির দায়ে তার প্রার্থিতা হারিয়েছেন।

বাতিল হওয়া প্রার্থীরা আপিলকারী কর্তৃপক্ষের কাছে আপিল করতে পারবেন। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি হবে ২১ এপ্রিল।

সিলেটের চার উপজেলায় বৈধ প্রার্থীর সংখ্যা এখন ৬০ জন। যার মধ্যে চেয়ারম্যান পদে ২৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী রয়েছেন।

তফসিল অনুযায়ী, ২২ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার ও ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ৮ মে।

উল্লেখ্য, সিলেটের ৪ উপজেলায় প্রথম ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। জেলার সদর, বিশ্বনাথ, গোলাপগঞ্জ ও দক্ষিণ সুরমা উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।