শনিবার , ৪ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, রাত ১২:১১

এপ্রিল মাসে সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহত-৪৪

ডেস্ক রিপোর্ট
মে ৪, ২০২৪ ৬:২৯ অপরাহ্ণ
Link Copied!

এপ্রিল মাসে সিলেট বিভাগে ৩৭টি সড়ক দুর্ঘটনায় ৪৪ জন নিহত ও ৭৫ জন আহত হয়েছেন। যা গত ৩ মাসের চেয়ে সবচেয়ে বেশি হতাহতের ঘটনা। এই মাসে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা ঘটে সিলেট জেলায় ও কম মৌলভীবাজার জেলায়। এর আগে মার্চ মাসে সিলেট বিভাগে ৩৬টি দুর্ঘটনায় ৪২ জন নিহত ও ৯৮ জন আহত হয়েছিলেন।

শনিবার এ প্রতিবেদন প্রকাশ করে নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট বিভাগীয় কমিটি। নিসচা সিলেট বিভাগীয় কমিটির সদস্যসচিব ও সিলেট জেলার আহবায়ক জহিরুল ইসলাম মিশু গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে জানান, ৫টি স্থানীয় দৈনিক পত্রিকা, অনলাইন পত্রিকার তথ্য, ২টি জাতীয় দৈনিক পত্রিকার তথ্য, অনুমেয় অনুজ্জ বা অপ্রাশিত ঘটনা ও নিসচা সিলেটের শাখা সংগঠনগুলোর তথ্যের ভিক্ততে নিসচা বিভাগীয় কমিটি এ প্রতিবেদন তৈরি করেছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, এপ্রিল মাসে সিলেট বিভাগে ৩৭টি সড়ক দুর্ঘটনায় ৪৪ জন নিহত ও ৭৫ জন আহত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় সবচেয়ে বেশি ১৮টি সড়ক দুর্ঘটনায় ২১ জন নিহত ও ৪৫ জন আহত হয়েছেন। এর মধ্যে সিলেট-কোম্পানীগঞ্জ সড়কেই ৫টি দুর্ঘটনায় ৭জন নিহত হয়েছেন।

সুনামগঞ্জ জেলায় ৮টি সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত ও ১৮ জন আহত হয়েছেন। মৌলভীবাজার জেলায় ৩টি সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত ও ৩ জন আহত হয়েছেন ও হবিগঞ্জ জেলায় ৮টি সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত ও ৯ জন আহত হয়েছেন।

প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, এপ্রিল মাসে সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনায় নিহতের মধ্যে ১৮ জন মোটরসাইকেল চালক ও আরোহী ও ১৪ জন সিএনজি ও লেগুনা চালক ও যাত্রী ও ৬ জন পথচারী রয়েছেন। এছাড়া নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি উল্টে ৪টি দুর্ঘটনায় ৪ জন, মুখোমুখি সংঘর্ষে ১৫টি দুর্ঘটনায় ২৩ জন, গাছ ও বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কায় ২ জন নিহত হয়েছেন।

এছাড়া এপ্রিল মাসে নিহত ৪৪ জনের মধ্যে ৩৫ জন পুরুষ, ৬ জন মহিলা ও ৩ জন শিশু রয়েছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।