বুধবার , ৫ এপ্রিল ২০২৩, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১২:৩৭

হাওরাঞ্চলের কল্যাণে কাজ করছে দিরাই থানা ডেভেলপমেন্ট অর্গানাইজেশন

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ৫, ২০২৩ ৬:৩৭ অপরাহ্ণ
Link Copied!

হাওরাঞ্চলের লোকজনের কল্যাণে কাজ করছে দিরাই থানা ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ইউকে।যুক্তরাজ্যে বসবাসরত দিরাইবাসী ১৯৯৫ সালে এটি প্রতিষ্ঠা করেন।প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি শিক্ষা, খরা,বন্যাসহ বিভিন্ন দুর্যোগে এলাকার লোকজনের পাশে এসে দাড়াচ্ছেন।শতাব্দীর ভয়াবহ গেল বন্যায় তিন হাজারেরও বেশি পরিবারের পাশে দাড়ায়।সম্প্রতি উপজেলার সকল ইউনিয়নে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

জানা গেছে,সংগঠনের ব্যবস্হাপনা ও অর্থায়নে দিরাই উপজেলার দিরাই পৌরসভা, তাড়ল ইউনিয়ন,কুলঞ্জ ইউনিয়ন,জগদল ইউনিয়ন, রফিনগর ইউনিয়ন,করিমপুর ইউনিয়ন, ভাটিপাড়া ইউনিয়ন,রাজানগর ইউনিয়ন, চরনারচর ইউনিয়ন ও সরমঙ্গল ইউনিয়নের প্রায় সাড়ে ৪ হাজার মানুষকে চক্ষু চিকিৎসা সেবা দেয়া হয়।

চক্ষু চিকিৎসা সেবার সমাপনী অনুষ্ঠানে সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের সংসদ সদস্য ড. জয়া সেন গুপ্তা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

তিনি সংগঠনের কার্যক্রমের প্রশংসা করে এর উত্তরোত্তর সফলতা কামনা করেন। চক্ষু সেবা ক্যাম্পের তত্বাবধানে ছিলেন,
সংগঠনের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ টিপু চৌধুরী, সহসভাপতি মহি উদ্দিন জগনু, সাধারণ সম্পাদক মো. রয়েল মিয়া।  সংগঠনের সভাপতি মো. সেলিম সরদার সার্বিক কার্যক্রমের তদারকি করেন।

সংগঠনের সাধারণ সম্পাদক মো. রয়েল মিয়া জানিয়েছেন,লন্ডনের মধ্যে এটি অন্যতম একটি সামাজিক সংগঠন।বর্তমানে সংগঠনের সদস্য সংখ্যা প্রায় ১ হাজার ৪ “শত। প্রবাসীরা দেশের প্রতি দায়বদ্ধতা থেকেই সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়েছে। এলাকার শিক্ষা,দুর্যোগ,স্বাস্থ্য, স্যানিটেশনসহ সকল ক্ষেত্রে উন্নয়নের লক্ষে সংগঠনটি কাজ করবে। তিনি এজন্যে সকলের সহযোগিতা কামনা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।