সোমবার , ৮ মে ২০২৩, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১:৪০

বিশ্বনাথের সাংবাদিকতাকে দালাল মুক্ত রাখার আহবান

বিশ্বনাথ সংবাদদাতা
মে ৮, ২০২৩ ৫:৫৬ অপরাহ্ণ
Link Copied!

#জুরুরী বৈঠকে বিশ্বনাথ উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ
বিশ্বনাথ উপজেলা প্রেসক্লাবের জরুরি বৈঠক সভাপতি মুহাম্মদ মোসাদ্দিক হোসাইন সাজুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ শাহিন উদ্দিনের সঞ্চালনায় ৮ মে সোমবার দুপুরে বিশ্বনাথস্থ প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।
এতে বিশ্বনাথের সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা ও বিভিন্ন বিষয় সিদ্বান্ত গৃহীত হয়।
 বৈঠকে উপস্হিত ছিলেন, সহ সভাপতি মজলু মিয়া, সহ সাধারণ সম্পাদক আনহার বিন সাইদ, সাংগঠনিক সম্পাদক সায়েস্তা মিয়া, দপ্তর সম্পাদক এস.পি. সেবু, নির্বাহী সদস্য  অজিত চন্দ্র দেব ও  আব্দুল কাইয়ুম প্রমুখ।
জুরুরী বৈঠকে এক বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, একটি গণতান্ত্রিক স্বাধীন দেশে আইনসিদ্ধ ভাবে সামাজিক সংগঠন, রাজনৈতিক সংগঠন, পেশাজীবি সংগঠন ও একের অধিক সাংবাদিকদের নিয়ে সাংবাদিক সংগঠন গড়ে তলা রাষ্ট্রের জনগণের সাংবিধানিক ও গণতান্ত্রিক একটি অধিকার।  বিশ্বনাথে কিছু  সাংবাদিক নামধারী দালাল  এমন একটি অধিকারকে হরণের প্রচেষ্টা  চালাচ্ছে এবং  হিংসা বিদ্ধেষ ও নানান চলচাতুরীর মাধ্যমে
বিশ্বনাথের  সাংবাদিকতার ধারাকে  তাদের নিজস্ব স্বার্থ হাসিলের জন্য সুস্থ ময়দানকে অসুস্থ  করে তুলছে!  তাদের প্রতি হুশিয়ারী উচ্চারণ করে  নেতৃবৃন্দ  বলেন, এর পরিণাম শুভনীয় হবেনা।  যেখানেই আঘাত আসবে সেখানেই শক্ত হাতে এর জবাব প্রদানের আহবান করা হয়েছে।
প্রেসক্লাব নেতৃবৃন্দ বলেন,  আইনসিদ্ধ ভাবেই বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিক্স সংবাদ মাধ্যম থেকে নিয়োগপত্র  ও কার্ড নিয়ে সিনিয়র ও জুনিয়র সাংবাদিকদেরকে নিয়ে গড়ে উটেছে  বিশ্বনাথ উপজেলা প্রেসক্লাব। অন্যদিকে   ক্লাবের সকল সদস্যদের পরিচয়    উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা ভূমি অফিসার, থানা অসির  দপ্তরে জমা দেওয়া হয়েছে। তাছাড়া জমা দেওয়া হয়েছে উপজেলা একাধিক দপ্তর ও একাধিক ইউনিয়ন চেয়ারম্যান কার্যালয়েও। এরপরও বিশ্বনাথের কিছু নামধারী সুবিধাভোগী দালাল সাংবাদিক আমাদের বিরুদ্ধে  অমার্জিত হিংসাত্বক কথা প্রচার করে বিশ্বনাথের সাংবাদিকতার ময়দানকে  অসম্মান করে তুলেছে এটা  অত্যান্ত দুঃখজনক বলে নেতৃবৃন্দ  প্রকাশ করেন।
পরিশেষে নেতৃবৃন্দ  বলেন, বিশ্বনাথে সাংবাদিকতার নাম নিয়ে যারা থানা পুলিশের, উপজেলা ভূমি, উপজেলা নির্বাচন অফিস  তথা প্রশাসনিক বিভিন্ন দপ্তর ও বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতাদের সুবিধা  নেওয়ার জন্য দালালী করছে তাদের বিরুদ্ধে বিশ্বনাথবাসীকে প্রতিরোধ সংগ্রাম গড়েতুলার আহবান জানিয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।