মঙ্গলবার , ২১ মার্চ ২০২৩, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১:০৯

বাংলাদেশ ব্যাংক স্কুলের পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

ডেস্ক রিপোর্ট
মার্চ ২১, ২০২৩ ৪:৩৬ অপরাহ্ণ
Link Copied!

#শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষাদান নিশ্চিত করতে হবে- নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও বাংলাদেশ ব্যাংক স্কুল পরিচালনা কমিটির চেয়ারম্যান সাইফুল ইসলাম শিক্ষার্থীদের উন্নত জীবন গঠনে মানসম্মত শিক্ষাদান নিশ্চিত করতে শিক্ষকদের প্রতি আহবান জানিয়েছেন। তিনি বলেন ছাত্র ছাত্রীদের মনন বিকাশের জন্য পাঠ্যসূচির পাশাপাশি সাহিত্য, সাংস্কৃতিক ও ক্রীড়ায় সম্পৃক্ত করতে হবে। বাংলাদেশ ব্যাংক স্কুল, সিলেট বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ ব্যাংক স্কুলের প্রধান শিক্ষক মোঃ আবুল হাশেম এর সভাপতিত্বে ২১ মার্চ দুপুরে শাহজালাল উপশহরস্থ স্কুল কম্পাউন্ডে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের পরিচালক রূপ রতন পাইন ও একেএম এহসান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক মোঃ জাবেদ আহমদ, স্কুলের অভিভাবক সদস্য মোঃ নুর আহমদ, সুব্রত সেনাপতি ও জুমারা বেগম ও বাংলাদেশ ব্যাংক নিবাস কল্যান সমিতির সহ সভাপতি রনজিত চন্দ্র মালাকার।

বাংলাদেশ ব্যাংক স্কুলের শিক্ষিকা শারমিন সুলতানার পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক মোঃ রুহুল আমিন। বক্তব্য রাখেন স্কুল কমিটির শিক্ষক প্রতিনিধি গনেন্দ্র চন্দ্র দাস, অভিভাবক শারমিন আক্তার‌ ও বিজয় কৃষ্ণ দাস।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের পরিচালক রূপ রতন পাইন বলেন বাংলাদেশ ব্যাংকের অর্থায়নে পরিচালিত এ শিক্ষার মান যাতে অক্ষুন্ন থাকে সেদিকে সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের পরিচালক একেএম এহসান বলেন শিক্ষার্থীদের প্রাণ চাঞ্চল্য দেখে আমাদের স্কুল জীবনের স্মৃতি ভেসে ওঠছে। সভাপতির বক্তব্যে বাংলাদেশ ব্যাংক স্কুলের প্রধান শিক্ষক মোঃ আবুল হাশেম বলেন করোনার জন্য তিন বছর পর এ ধরনের আয়োজন এবং অতিথিদের উপস্থিতি খুবই ভালো লাগছে। পরে ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে প্রধান অতিথি পুরস্কার বিতরণ করেন। এছাড়া বিগত বার্ষিক পরীক্ষায় ১ম-৩য় হওয়া মেধাবী শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।