রবিবার , ১৯ মার্চ ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৮:৩১

বঙ্গবন্ধুর জন্মদিনে সিলেটে শিশু ম‍্যারাথন অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট
মার্চ ১৯, ২০২৩ ১:০৫ অপরাহ্ণ
Link Copied!

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সিলেটে শিশু ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৭মার্চ) সকাল ৭টায় নগরের আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কম্প্লেক্স মাঠে অনুষ্ঠিত হয় আকর্ষণীয় এই শিশু দৌড় প্রতিযোগিতা।

এলিট কারতে স্কুলের উদ‍্যোগে বিভিন্ন বয়সের ১৮টি শিক্ষা প্রতিষ্টানেের শতাধিক শিশু প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ভোর বেলায় কয়েকশত অভিভাবক,দর্শক ও বয়সভিত্তিক বিভিন্ন রঙের জার্সি পরিহিত শিশুদের পদচারনায় মূখরিত হয় ক্রীড়া কমপ্লেক্স।

জাতীয় সংগীতের মাধ‍্যমে ৫থেকে ৭ বছর ৫০০মিটার; ৮থেকে ১০বছর ৭৫০ মিটার;১০থেকে ১৩ বছর ১০০০ মিটার প্রতিযোগিতা সম্পন্ন হয়। প্রত‍্যেক বিভাগ থেকে চ‍্যাম্পিয়ানকে ১০হাজার টাকা, প্রথম রানারস আপকে ৭হাজার টাকা, দ্বিতীয় রানারস আপকে ৪হাজার টাকা করে মোট ১৮জন বিজয়ীকে এলিট কারাতে স্কলারশীপ পুরস্কার প্রদান করা হয়।

এ ছাড়া সকল প্রতিযোগিতায় অংশ গ্রহনকারীকে মেডেল ও সার্টিফিকেট প্রদান করা হয়।পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট জেলা মহিলা ক্রীড়া এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মারিয়ান চৌধুরী।

প্রধান অতিথি বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশুদিবসে অনুষ্ঠান আয়োজনের জন‍্য এলিট কারাতে স্কুল ও সযোগীদের ধন‍্যবাদ প্রদান করেন। প্রধান অতিথি শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের জন‍্য এধরনের কার্যক্রম বাস্থবায়নে অভিভাবক ও উদ‍্যোক্তাগনকে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। আয়োজক ও এলিট কারাতে স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক আবু ইউসুফ সকলের সহযোগিতা পেলে ২০২৪ সালের ফেব্রুয়ারিতে শিশুদের জন‍্য বড় পরিসরে ইভেন্ট করার ঘোষণা করেন।

মিম আক্তার মায়ার সঞ্চালনায় অতিথিগনের মধ‍্যে বক্তব্য রাখেন সিনিয়র দৌড়বিদ আবু নাছের, আজাদ উদ্দিন, জুবায়ের আহমেদ, লায়েক আহমেদ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।