বৃহস্পতিবার , ১৯ অক্টোবর ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৭:২২

ফিলিস্তিনে হামলার প্রতিবাদে সিকৃবিতে মানববন্ধন

মো. সাজিদ আল সাদেক
অক্টোবর ১৯, ২০২৩ ১২:১০ অপরাহ্ণ
Link Copied!

ফিলিস্তিনে নিরীহ মুসলিমদের উপর ইসরাইলের হামলার প্রতিবাদে এবং আগ্রাসন বন্ধের দাবিতে মানববন্ধন করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির উদ্যোগে এ মানবন্ধন কর্মসূচি পালিত হয়।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরের সম্মুখে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয় ।

মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ শাহ আলমগীরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদ উদ্দিন মাহফুজের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. আতিকুজ্জামান, গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবু জাফর বেপারী , অফিসার্স পরিষদের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমেদ , সিকৃবি ছাত্রলীগ শাখার সভাপতি আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক এমাদুল হোসেন।

ফিলিস্তিনিদের প্রতি সংহতি ও সমবেদনা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. আতিকুজ্জামান বলেন, “ফিলিস্তিনের গাজায় ইসরায়েল নতুন করে জঙ্গি হামলা শুরু করছে। এ হামলায় নারী, শিশু, বৃদ্ধসহ অসংখ্য লোকদের যেভাবে হত্যা করা হচ্ছে তা মানবতাবিরোধী অপরাধ। কিন্তু তাদের এই হামলাকে সমর্থন দিয়ে আসছে আমেরিকা, যা খুবই লজ্জাজনক।

তিনি আরো বলেন, আমেরিকা ও ইসরাইল হত্যাযোগ্য, সন্ত্রাসী কর্মকাণ্ড চালালেও তা মানবাধিকার লঙ্ঘনের মধ্যে পড়ছে এবং অনেকে তাদের সমর্থন দিয়ে আসছে।”

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ শাহ আলমগীর বলেন, “ফিলিস্তিনের মুসলমানদের ওপর ইসরাইলের হত্যাযজ্ঞ, নির্যাতন ও হামলার তীব্র নিন্দা জানাই। বাংলাদেশ সরকার সবসময় নির্যাতিত নিপীড়িত মানুষের পাশে আছে। আশা করছি তারা ফিলিস্তিনিদের উপর চালানো অত্যাচার নির্যাতন অতিদ্রুত বন্ধ করবে।”

এছাড়াও মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, প্রক্টর, সাংবাদিকবৃন্দ, বিভিন্ন অনুষদের শিক্ষক, কর্মকর্তা ও সিকৃবি ছাত্রলীগ শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।