সোমবার , ৩ এপ্রিল ২০২৩, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১:৪২

তফসিল ঘোষণার পর সিলেটে নড়েচড়ে বসেছেন প্রার্থীরা

সিলেটের সকাল রিপোর্ট:
এপ্রিল ৩, ২০২৩ ৭:১১ অপরাহ্ণ
Link Copied!

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) নির্বাচন আগামী ২১ জুন। নির্বাচনের শিডিউল ঘোষণার সংবাদে নড়েচড়ে বসেছেন সম্ভাব্য প্রার্থীরা। অনেকেই গতকাল থেকে প্রচারণা জোরদার করেছেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ এ সিটিতে তাদের প্রার্থী হিসেবে মাওলানা মাহমুদুল হাসানের নাম ঘোষণা করেছে। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী লন্ডন অবস্থান করায় তাৎক্ষনিক তার প্রতিক্রিয়া জানা যায়নি।
সোমবার নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত হয় সিলেটসহ ৫ সিটির নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। সভা শেষে নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম এ তথ্য জানান।
তফসিল অনুযায়ী, সিলেটের সাথে একই তারিখে রাজশাহী সিটি কর্পোরেশনের ভোট গ্রহণ করা হবে। এছাড়া, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন আগামী ২৫ মে, খুলনা ও বরিশাল সিটিতে ১২ জুন ভোট গ্রহণ হবে।
নির্বাচন কমিশন সচিব আরও জানান, ইভিএমে নয়, আগামী জাতীয় নির্বাচনে ৩০০ আসনেই ব্যালটে ভোট হবে। তিনি জানান, রাজনৈতিক দলের মধ্যে মতানৈক্য বিবেচনায় ইভিএম থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।
বৈঠকে সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। সভায় অন্য চার কমিশনারসহ ইসি সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।