মঙ্গলবার , ৭ মার্চ ২০২৩, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১২:৫৩

কোম্পানীগঞ্জে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

আবিদুর রহমান
মার্চ ৭, ২০২৩ ২:০৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের কোম্পানীগঞ্জে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের প্রেক্ষাপটে  ‘ঐতিহাসিক ৭ই মার্চ দিবস’ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে আজ মঙ্গলবার (৭ মার্চ) সকাল ৯টায় কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এরপর উপজেলা অডিটোরিয়ামে ‘৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ’-এর তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী আমজদ।

উপজেলা পরিষদের সিএ ফাইজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায়, উপজেলা পরিষদের সাবেক অস্থায়ী চেয়ারম্যান মোঃ ইয়াকুব আলী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অখিল বিশ্বাস, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার শফি উদ্দিন রেনু, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোহাম্মদ লুৎফুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা হোসেইন মোহাম্মদ এরশাদ, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবিদুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদিউজ্জামান আহমদ, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন মোল্লা, উপজেলা নির্বাচন কর্মকর্তা জিবুন্নাহার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল মান্নান, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক রাসেল আহমদ, উপজেলা ছাত্রলীগ নেতা শামসুল আলম প্রমুখ।

বক্তারা ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের প্রেক্ষাপট ও তাৎপর্য তুলে ধরে বক্তৃতা করেন।

এছাড়া দিবসটি উপলক্ষ্যে অন্যান্য কর্মসূচির মধ্যে দিনব্যাপী বঙ্গবন্ধুর ‘৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ’ প্রচার করা হয়। ইউনিয়ন পর্যায়ে যথাযথ মর্যাদায় দিবসটি পালন করা হয়। উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে ভাষণ, আবৃত্তি, চিত্রাঙ্কন, সঙ্গীত ও নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।