শনিবার , ১৭ জুন ২০২৩, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৭:৫১

বাসায় ফিরেছেন খালেদা জিয়া

ডেস্ক রিপোর্ট
জুন ১৭, ২০২৩ ৫:৩৫ অপরাহ্ণ
Link Copied!

শারীরিক নানা পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসা শেষে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী হাসপাতাল কর্তৃপক্ষের ছাড়পত্র নিয়ে শনিবার সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে তিনি গুলশানের বাসা ‘ফিরোজা’র উদ্দেশে রওয়ানা দেন এবং রাত ৮টার দিকে বাসায় পৌঁছান।

দলের ভাইস চেয়ারম্যান ও তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
হঠাৎ অসুস্থ হয়ে পড়লে গত ১৩ জুন রাত দেড়টার দিকে বিএনপি চেয়ারপারসনকে এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর তার স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করে ভর্তির সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। সেখানে অধ্যাপক ডা. সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে বেগম খালেদা জিয়ার চিকিৎসা চলে। টানা পাঁচ দিন চিকিৎসা নেওয়ার পর শনিবার বাসায় ফিরলেন তিনি।

হাসপাতাল থেকে ফেরার সময় একই হাসপাতালে সিসিইউ-তে চিকিৎসাধীন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন তার বিছানা থেকে উঠে এসে দরজার সামনে দাঁড়িয়ে দলীয় চেয়ারপারসনকে বিদায় জানান। এসময় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, সাবেক এমপি লায়ন হারুন-অর রশিদ, বিএনপি নেতা কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ডা. পারভেজ রেজা কাকন, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামছউদ্দিন দিদার, শায়রুল কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বহনকারী গাড়ি হাসপাতাল চত্বর থেকে বের হবার সময় অসংখ্য নেতাকর্মীর ভিড় ছিল সেখানে। রাস্তার দু’পাশে হাজার হাজার নেতাকর্মী ও উৎসুক জনতা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে তাদের প্রিয় নেত্রীকে অভিবাদন জানান।

অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, খালেদা জিয়া দীর্ঘদিন থেকে গুরুতর অসুস্থ। তিনি লিভার, ডায়াবেটিসসহ নানা জটিলতায় ভুগছেন। কয়দিন পরপর তাকে হাসপাতালে ভর্তি হতে হচ্ছে। তিনি সবসময়ই চিকিৎসাধীন। বাসায় গেলেও তার চিকিৎসা চলবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।