সোমবার , ১৭ এপ্রিল ২০২৩, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৮:৩৮

হবিগঞ্জে লন্ডন প্রবাসীর মা ও স্ত্রীকে হত্যা, দুই যুবকের যাবজ্জীবন

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ১৭, ২০২৩ ৯:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে লন্ডন প্রবাসীর মা ও স্ত্রীকে হত্যার দায়ে দুইজনকে যাবজ্জীবন, ৫লাখ টাকা জরিমানা আনদায় ও আরো ৫বছর কারাদন্ডের আদেশ দিয়েছেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো: আজিজুল হক। আজ সোমবার এই রায় দেয়া হয়।

মামলার সংক্ষিপ্ত বিবরণ প্রকাশ, ২০১৮ সালের ১৩ মে রাত অনুমান ১১টার দিকে নবীগঞ্জ উপজেলার সাদুল্লাহপুর গ্রামের লন্ডন প্রবাসী আখলাক চৌধুরীর স্ত্রীকে ধর্ষনের উেদ্দশ্য বসত ঘরে প্রবেশ করে দন্ডপ্রাপ্ত জাকারিয়া শুভ (২০) ও তালেব মিয়া (১৮)। তালেব মিয়া ওই বাড়িতে কাজের ছেলে হিসেবে চাকুরী করতো। জাকারিয়া পাশের বাড়ির বাসিন্দা। আখলাক চৌধুরী লন্ডনে অবস্থান করায় বাড়িতে তার মা মালা বেগম (৫০) ও স্ত্রী রুমী বেগম (২২) থাকতেন। ঘটনার রাতে শাশুড়ি মালা বেগম তাদেরকে দেখে চিৎকার দেন। এসময় তারা প্রথমে তাকে ছুরিকাঘাত করে। শাশুড়ির চিৎকার শুনে রুমী বেগম এগিয়ে আসলে তাকেও ছুরিকাঘাত করে দন্ডপ্রাপ্তরা। গৃহবধু ও শাশুড়ির চিৎকার শুনে প্রতিবেশিরা ঘটনাস্থলে এসে তাদরকে সংকটাপন্ন অবস্থায় নবীগঞ্জ উপজেলা হাসপাতালে নিয়ে যান। এসময় কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষনা করেন।

এ ব্যাপারে রুমী বেগমের ভাই নজরুল ইসলাম চৌধুরী নবীগঞ্জ থানায় মামলা করেন। পুলিশ সাদুল্লাহপুর গ্রামের হাফিজ মিয়ার ছেলে জাকারিয়া শুভ (২০) ও আমির হোসেনের ছেলে তালেব মিয়াকে (১৮) গ্রেফতার করে। তারা এ ঘটনার দায় স্বীকার করে ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেয়। মামলার ৩২জন সাক্ষীর মধ্যে ৩১জন আদালতে জবানবন্দি দেন। রায়ে বিচারক উল্লেখ করেন দন্ডপ্রাপ্তদের বয়স কম থাকায় ওই জোড়া খুনের জন্য তাদের বিরুদ্ধে ফাঁসির আদেশ দেয়া হলো না। রাষ্ট্রপক্ষ মামলা পরিচালনা করেন এডভোকেট পারভীন আক্তার ও আসামী পক্ষে ছিলন এডভোকট চৌধুরী আশরাফুল বারি নোমান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।