রবিবার , ১৯ মার্চ ২০২৩, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ১০:১৯

সৌদি আরবে এক সপ্তাহে ১৬ হাজার অবৈধ প্রবাসী গ্রেফতার

ডেস্ক রিপোর্ট
মার্চ ১৯, ২০২৩ ৪:৫৬ অপরাহ্ণ
Link Copied!

সৌদি আরবে এক সপ্তাহে প্রায় ১৬ হাজার ৪৭১ জন অবৈধ প্রবাসীকে গ্রেফতার করা হয়েছে। দেশটির বসবাস, শ্রম এবং সীমান্ত সুরক্ষা আইন লঙ্ঘনের অভিযোগে তাদের গ্রেফতার করা হয়।

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে আজ রোববার (১৯ মার্চ) গালফ নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, ৯ থেকে ১৫ মার্চের মধ্যে তাদের সবাইকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে সৌদি আরবের আবাসিক ব্যবস্থা লঙ্ঘনের অভিযোগে ৯ হাজার ২৫ জন, সীমান্ত নিরাপত্তা নিয়ম লঙ্ঘনের অভিযোগে ৫ হাজার ১০৫ জন এবং শ্রমবিধি লঙ্ঘনের অভিযোগে ২ হাজার ৩৪১ জন গ্রেফতার হন।

মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, বর্তমানে ৩ হাজার ২০ জন নারীসহ মোট ১৭ হাজার ২৭০ জন অবৈধ প্রবাসীকে আইনের মুখোমুখি করা হয়েছে।

এছাড়া আরও প্রায় ৭ হাজার ৭৫৬ জনকে বিচারের মুখোমুখি করার আগে ভ্রমণের নথি পেতে তাদের নিজ নিজ কূটনৈতিক মিশনে রেফার করা হয়েছে এবং ১২ হাজার ৯৫৮ জন অবৈধ অভিবাসীকে দেশটি থেকে বিতাড়িত করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।