বুধবার , ১৫ মার্চ ২০২৩, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৯:০১

সিলেটে ন্যাশনাল ডিফেন্সের প্রতিনিধিদের সাথে ব্রিফিং সেশন অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট
মার্চ ১৫, ২০২৩ ৪:৫৮ অপরাহ্ণ
Link Copied!

ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০২৩ এর দেশি-বিদেশি প্রতিনিধিরা সিলেট সফর করেছেন। সফরের অংশ হিসেবে গত মঙ্গলবার (১৪ মার্চ) বিভাগীয় কমিশনারের সম্মেলনকক্ষে ব্রিফিং সেশনে মিলিত হন। সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন ব্রিফিংয়ের আগে ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০২৩ এর হেড অব টিম মেজর জেনারেল মো. মোস্তাগাউসুর রহমান খানকে ফুল দিয়ে বরণ করেন।

এসময় সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, এসএমপি পুলিশ কমিশনার মো. ইলিয়াছ শরীফ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) জাকারিয়াসহ সিলেট বিভাগের উচ্চপদস্থ কর্মকর্তা ও প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

ব্রিফিং সেশনে সিলেট বিভাগের আইনশৃঙ্খলা পরিস্থিতি, পর্যটনকেন্দ্র, উন্নয়ন কর্মকাÐ, দর্শনীয় স্থান, সিলেট বিভাগের বৈদেশিক রেমিটেন্স, খনিজসম্পদ, চা উৎপাদনের তথ্য ইত্যাদি বিষয় উপস্থাপন করা হয়। এ সময় প্রশ্নোত্তর পর্বে দেশি ও বিদেশি প্রতিনিধিগণ বিভিন্ন বিষয়ের উপর আলোচনায় অংশ নেন। বিভাগীয় কমিশনার এবং ডিআইজি উত্থাপিত প্রশ্নের উত্তর প্রদান করেন।

একইদিন সকালে প্রতিনিধিদল সিলেটের গোলাপগঞ্জ উপজেলা পরিষদ এবং লক্ষণাবন্দ ইউনিয়ন পরিষদ পরিদর্শন করে মুগ্ধ হন। তারা উপজেলা প্রশাসন ও ইউনিয়ন পরিষদ সদস্যদের আতিথেয়তার ভূয়সী প্রশংসা করেন।

ব্রিফিং পর্ব শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে হাসনরাজা, রাধারমণ ও শাহ আব্দুল করিমের গান পরিবেশন করা হয়।

মৌলভীবাজারস্থ মণিপুরী ললিতকলা একাডেমি ও সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পীগণ সিলেটের ঐতিহ্যবাহী চা-নৃত্য এবং মণিপুরী নৃত্য পরিবেশন করেন। আগত প্রতিনিধিগণ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন এবং শিল্পীদের প্রশংসা করেন। পরবর্তীতে উভয়ের মধ্যে স্মৃতিস্মারক বিনিময় হয়। প্রেসবিজ্ঞপ্তি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।