বুধবার , ২২ ফেব্রুয়ারি ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৮:৪১

র‍্যাগিংয়ের অভিযোগে শাবিতে ৫ শিক্ষার্থী সাময়িক বহিস্কার

ডেস্ক রিপোর্ট
ফেব্রুয়ারি ২২, ২০২৩ ২:১৩ অপরাহ্ণ
Link Copied!

শাবি প্রতিনিধি : সৈয়দ মুজতবা আলী আবাসিক হলে জুনিয়র শিক্ষার্থীদেরকে র‌্যাগিংয়ের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে সাময়িক বহিস্কৃতদের নাম জানা যায় নি। 

আজ বুধবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী।

ড. কামরুজ্জামান চৌধুরী বলেন, র‌্যাগিংয়ের শিকার এক শিক্ষার্থীর অভিযোগের প্রেক্ষিতে প্রাথমিক সত্যতা পাওয়ার ব্যবসায় প্রশাসন বিভাগের ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করা হয়েছে। এছাড়া ঘটনার বিস্তর তদন্তে ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. খায়রুল ইসলামকে আহ্বায়ক করে একটি তদন্ত কমিটি হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

অভিযোগকারী শিক্ষার্থীর বরাত দিয়ে প্রক্টর বলেন, ২০তারিখ রাতে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ মুজতবা আলী হলে ব্যবসায় প্রশাসন বিভাগের কয়েকজন শিক্ষার্থীকে র‌্যাগিং করেছে একই বিভাগের শিক্ষার্থীরা। তার মধ্য থেকে এক শিক্ষার্থী অভিযোগ দেয়। প্রাথমিকভাবে অভিযোগকারী শিক্ষার্থী ৫জনকে সনাক্ত করেছে। ঘটনার সাথে আরও অনেকে জড়িত রয়েছে।

এ বিষয়ে তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. খায়রুল ইসলাম বলেন, র‌্যাগিং এর অভিযোগের প্রেক্ষিতে অভিযোগকারী শিক্ষার্থীকে ডাকা হয়। তার কাছ থেকে র‌্যাগিংয়ে নেতৃত্বদানকারী ৫ শিক্ষার্থীর জড়িত থাকার প্রাথমিক সত্যতা মিলেছে। তদন্ত সাপেক্ষে বিস্তারিত বলা যাবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।