বুধবার , ২২ ফেব্রুয়ারি ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, রাত ২:০৪

রাষ্ট্রপতির কাছ থেকে পদক গ্রহণ করলেন বিইউপি’র দেশ সেরা যারিন তাসনিম আহমেদ মাহি

সিলেটের সকাল রিপোর্ট:
ফেব্রুয়ারি ২২, ২০২৩ ৬:০৪ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর কৃতি শিক্ষার্থী যারিন তাসনিম আহমেদ মাহি বিবিএ প্রোগ্রামে (২০২০) সর্বোচ্চ নম্বর পেয়ে দেশ সেরা নির্বাচিত হয়েছেন। এর স্বীকৃতি হিসেবে মাহি চ্যান্সেলর’স গোল্ড মেডেল অ্যাওয়ার্ড (স্বর্ণপদক) পেয়েছেন। রাষ্ট্রপতি ও বিইউপি’র চ্যান্সেলর এডভোকেট আব্দুল হামিদ বুধবার বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ট সমাবর্তনে তার হাতে স্বর্ণপদক তুলে দেন। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা: দীপু মনিও উপস্থিত ছিলেন। সমাবর্তন বক্তা ছিলেন-সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফি উদ্দিন আহমেদ।
যারিন তাসনিম আহমেদ মাহি ছাতক পৌরসভার বাগবাড়ি মহল্লার বাসিন্দা এবং সুনামগঞ্জ -৫ (ছাতক- দোয়ারাবাজার) আসনের তিন বারের সাবেক সংসদ সদস্য, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমেদ মিলন ও গৃহিনী ফেরদৌসী বেগম হেনা দম্পতির কনিষ্ঠা কন্যা। মাহির স্বামী নগরীর বারুতখানা এলাকার বাসিন্দা ওয়াসিফ আব্দুল্লাহ আবিদ। মাহি ছাতকের চন্দ্রনাথ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, সিলেট সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি ও আর্মি ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এআইবিএ), সিলেট-থেকে বিবিএ ডিগ্রী অর্জন করেন। পরবর্তীতে মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে এমবিএ করেছেন মাহি।
তিন মেয়ের জনক কলিম উদ্দিন মিলনের বাকি দুই কন্যাও মেধাবী। বড় কন্যা তাসনুভা আহমেদ মৌ বেসরকারি এনআরবি ব্যাংকে কর্মরত এবং আহসান উল্যাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট। তার স্বামীও একজন ব্যাংকার। দ্বিতীয় মেয়ে নিশাত তাসনীম আহমেদ মীম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের গ্র্যাজুয়েট। বর্তমানে মীম ও তার স্বামী একই বিষয়ে জার্মানীতে উচ্চতর ডিগ্রী অর্জন করছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।