শুক্রবার , ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৯:০২

বিশ্ববিদ্যালয় ছেড়ে রাজপথে ব্রিটেনের শিক্ষকরা

ডেস্ক রিপোর্ট
ফেব্রুয়ারি ১৭, ২০২৩ ১২:২২ অপরাহ্ণ
Link Copied!

বেতন ভাতা বাড়ানো, পেনশন সুবিধা ও কর্মপরিবেশের উন্নয়নের দাবিতে কর্মবিরতির ডাক দিয়ে লন্ডনের রাস্তায় বিক্ষোভে নেমেছেন ব্রিটেনের ১৫০টির বেশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। খবর বিবিসির।

গতকাল বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ব্রিটেনের ‘ইউনিভার্সিটি অ্যান্ড কলেজ ইউনিয়ন’ এর ডাকে এ কর্মসূচিতে শিক্ষকদের পাশাপাশি যোগ দিয়েছেন বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরাও।

স্থানীয় সময় সকাল থেকেই বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে নিজেদের দাবি দাওয়া সম্বলিত ব্যানার ও প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ করতে দেখা যায় শিক্ষকদের।

আন্দোরত শিক্ষক-কর্মচারীরা আরও জানান, সরকারের পক্ষ থেকে তাদের বেতন ভাতা ৩ শতাংশ বাড়ানো হলেও, যুক্তরাজ্যজুড়ে মূল্যস্ফীতি বেড়েছে প্রায় ১০ শতাংশ। ফলে, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য অস্বাভাবিক হারে বেড়ে যাওয়ায় দৈনন্দিন জীবনযাপনে হিমশিম খেতে হচ্ছে। এক প্রকার বাধ্য হয়েই রাজপথের আন্দোলনকে বেছে নিয়েছেন তারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।