সোমবার , ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, সকাল ১০:২৬

বাংলাদেশ বেতারের সিলেট কেন্দ্রে বিশ্ব বেতার দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‍্যালি

ডেস্ক রিপোর্ট
ফেব্রুয়ারি ১৩, ২০২৩ ১:৩৬ অপরাহ্ণ
Link Copied!

#বেতার হচ্ছে আমাদের স্বাধীনতা যুদ্ধের অবিচ্ছেদ্য অংশ- জাকারিয়া
সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার জাকারিয়া বলেছেন, স্বাধীনতাযুদ্ধ ও বাংলাদেশের  ৫০ বছরে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে বাংলাদেশ বেতারের অত্যান্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সেগুলো বর্তমান প্রজন্মকে জানাতে হবে। আমাদের সামাজিক ও রাজনৈতিক জীবনে বেতারের ভূমিকা অপরিসীম। টিভির জন্য ইন্টারনেট কানেকশন অথবা ক্যাবল লাগে কিন্তু বেতারের জন্য কোন মাধ্যম লাগেনা। এটা হলো বেতারের সুবিধা। যেখানে সকল ধরনের যোগাযোগ বন্ধ হয়ে যায় সেখানে সংবাদ পাঠানোর একমাত্র মাধ্যম হচ্ছে বেতার। প্রযুক্তির এই যুগে বেতারকে কাজের মাধ্যমে ধরে রাখতে হবে। বেতার হচ্ছে আমাদের স্বাধীনতা যুদ্ধের অবিচ্ছেদ্য অংশ। মুক্তিযোদ্ধারা যেভাবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন, তাদেরকে উৎসাহ দিতে দেশের মানুষকে উজ্জীবিত করতে বেতার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।
আজ সোমাবার (১৩ ফেব্রুয়ারী) বিশ্ব বেতার দিবস উপলক্ষে বাংলাদেশ বেতার, সিলেট কেন্দ্রে র‌্যালি পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
কেন্দ্রের আঞ্চলিক পরিচালক আব্দুল্লাহ মোহাম্মদ তারিক এর সভাপতিত্বে ও সহকারী পরিচালক মোঃ দেলওয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী নিরাজ কুমার জয়সাওয়াল, প্রবীণ সঙ্গীত শিল্পী শ্রী হিমাংশু বিশ্বাস।
আঞ্চলিক বার্তা নিয়ন্ত্রক রুপা দেবনাথ এর স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে সূচিত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আল আজাদ, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, বিশিষ্ট গীতিকার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শামসুল আলম সেলিম, ইমজার সাধারণ সম্পাদক গোলজার আহমদ, সিলেট তথ্য অধিদপ্তরের উপ—পরিচালক মোঃ সালাউদ্দিন, বিশিষ্ট নাট্য শিল্পী অরিনদম দত্ত (চন্দন), সাবেক জেলা শিশু সংগঠক জামান মাহবুব।
এছাড়াও উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত গুনী শিল্পী সুষমা দাস, বাংলাদেশ বেতারের আঞ্চলিক প্রকৌশলী আবুল হাসান মোঃ ফয়সল, উপ—পরিচালক সৈয়দ জাহিদুল ইসলাম, মোঃ আব্দুল হক, পবিত্র কুমার দাস, উপ বার্তা নিয়ন্ত্রক সঞ্জয় সরকার, সহকারী পরিচালক প্রদীপ চন্দ্র দাস, সহকারী প্রকৌশলী মেসবাহ চৌধুরী, দৈনিক  পুণ্যভূমির সম্পাদক আবু তালেব মুরাদ, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ রেনু, সাবেক সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, সিলেট মহানরগর আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আজহার উদ্দিন জাহাঙ্গীর, বিশিষ্ট সংগীত শিল্পী রানা কুমার সিংহ, পর্যটন বিশেসজ্ঞ খতিবুর রহমানসহ সিলেটের গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দ, পদস্থ সরকারী কর্মকর্তা, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ এবং বাংলাদেশ বেতারের কর্মকর্তা/কর্মচারী, শিল্পী ও কলাকুশলীগণ।
ইউনেস্কো ঘোষিত বিশ্ব বেতার দিবসের এবারের প্রতিপাদ্য জধফরড় ধহফ চবধপব. শ্লোগানকে সামনে রেখে দিনব্যাপী অনুষ্ঠানমালা আয়োজন করা হয়। র‌্যালি শেষে দিনব্যাপি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
এতে সংগীত পরিবেশন করেন বাংলাদেশ বেতারের বিশিষ্ট রানা কুমার সিনহা, প্রদীপ কুমার মল্লিক, ঝুমকলতা সিনহা, নিতাই লাল রায়, দি কে জয়ন্ত, শামীম আহমদ, সিমা সরকার পুরবী, কাকলী দত্ত, রহিমা আক্তার, অপি রানী দেব, বাবুল বৈদ্য, রাজিয়া সুলতানা লাভলী, এম এইচ নিজাম।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।